অভিমানে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন আমির

  • স্পোর্টস ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২০, ০৩:২১ পিএম
অভিমানে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন আমির

ফাইল ছবি

ঢাকা: নিউজিল্যান্ড সফরে পাকিস্তান দলে জায়গা হয়নি মোহাম্মদ আমিরের।এজন্য হতাশা প্রকাশ করেছেন তিনি। শুধু তাই নয়, অভিমানে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না বলেও জানিয়েছেন ২৮ বছর বয়সী এই পেসার। 

পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে আমির বলেন, এই টিম ম্যানেজমেন্টের অধীনে আর খেলতে চাই না। তারা মানসিকভাবে আমাকে আঘাত করেছে। বর্তমান পরিস্থিতির সঙ্গে আমি আর লড়াই চালিয়ে যেতে পারছি না।

২০০৯ সালে ১৭ বছর বয়সে টেস্ট অভিষেক মোহাম্মদ আমিরের। দুর্দান্ত গতি আর সুইংয়ে বিশ্ব ক্রিকেটের নজর কেড়ে নেয়া এই পেসার পরের বছর কুখ্যাত সেই লর্ডস টেস্টে ফিক্সিং করে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন। নিষেধাজ্ঞা শেষে ফেরাটা ছিল রঙিন। ২০১৭ সালে পাকিস্তানের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ে বড় ভূমিকা আমিরের। নিষিদ্ধ হওয়ার আগে জেতেন ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ।

২০১৯ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন আমির। সেসময় পাকিস্তানের সাবেকদের রোষারলে পড়েন তিনি। হারান পাকিস্তান ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিও। ৩৬ টেস্টে ১১৯ উইকেট তার। ৬১ ওয়ানডেতে ৮১ ও ৫০ টি-টোয়েন্টি ম্যাচে আমিরের শিকার ৫৯ উইকেট।

সোনালীনিউজ/আইএ

Link copied!