বাংলাদেশ-উইন্ডিজ সিরিজে স্টেডিয়ামজুড়ে ২৬ ক্যামেরা 

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১, ০৩:৪৪ পিএম
বাংলাদেশ-উইন্ডিজ সিরিজে স্টেডিয়ামজুড়ে ২৬ ক্যামেরা 

সংগৃহীত

ঢাকা : বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ‘বঙ্গবন্ধু ক্রিকেট সিরিজ-২০২১’  বুধবার (২০ জানুয়ারি) শুরু হবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে দশ মাসেরও বেশি সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। এই সিরিজে দর্শকদের মাঠে প্রবেশাধিকার দিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে খেলা উপভোগ করতে দর্শকদের টিভিতে চোখ রাখতে হবে। 

এদিকে সম্প্রচার আকর্ষণীয় করতে স্টেডিয়ামজুড়ে থাকছে ২৬টি ক্যামেরা। দর্শকরা যেন ঘরে বসে ভালোভাবে খেলা দেখতে পারে সেজন্য ২৬টি ক্যামরা বসিয়েছে সম্প্রচারের দায়িত্ব পাওয়া প্রতিষ্ঠান বেনটেক লিমিটেড। এই সিরিজে থাকছে অত্যাধুনিক সব প্রযুক্তির ব্যবহার। থাকবে ডিআরএস ও স্পাইডার ক্যাম। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, আমরা বেনটেক লিমিটেডকে, যারা নতুন স্পোর্টস ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান তাদের ধন্যবাদ জানাই। এই সিরিজ দিয়েই তাদের যাত্রা শুরু হচ্ছে, আশা করি ভবিষ্যতেও তারা আমাদের পাশে থাকবে।

জালাল ইউনুস আরও বলেন, আমরা ২৬টা ক্যামেরা নিয়ে শুরু করার পরিকল্পনা করছি। এখানে ডিআরএস থাকবে, স্পাইডার ক্যামও থাকবে। তবে স্পাইডার ক্যামের ক্ষেত্রে আসলে ড্রোনের প্রয়োজন। তাই ড্রোন ব্যবহারের জন্য আগে থেকে অনুমতি নিতে হবে। আমরা সেটার চেষ্টা করছি।

সোনালীনিউজ/এমএএইচ

Link copied!