ক্যারিবিয় লিগে আগুন ঝরালেন আমির

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১, ০৪:০২ পিএম
ক্যারিবিয় লিগে আগুন ঝরালেন আমির

ঢাকা: মনমালিন্যের জেরে পাকিস্তান দল থেকে সরে গেছেন এক সময়ের তারকা পেসার মোহাম্মদ আমির। তবে ক্লাব ক্রিকেট খেলছেন নিয়মিত।

গতকাল যেন সেই পুরনো রুপেই ফিরলেন। বিধ্বংসী বোলিংয়ে ত্রিনবাগো নাইট রাইডার্সের টপ অর্ডার কাঁপিয়ে দিয়েছিলেন। যদিও শেষ হাসিটা হাসতে পারেনি আমিরের দল বার্বাডোজ।

শনিবার ভোরের ম্যাচে বার্বাডোজ রয়্যালসের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে চাপে পড়ে গিয়েছিল পোলার্ডের ত্রিনবাগো। তাও মাত্র ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে।পাওয়ার প্লে'তে আমিরের আগুনঝরা বোলিংয়ে মাত্র ১৮ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছিল ত্রিনবাগো। 

রান তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই আমিরের শিকারে পরিণত হন সুনিল নারিন (১ বলে ০)। নিজের পরের ওভারে আরেক ওপেনার লেন্ডল সিমনসের (৯ বলে ৫) স্ট্যাম্প উড়িয়ে দেন আমির। পরে টানা তৃতীয় ওভার করতে এসে আরেক বিধ্বংসী ব্যাটসম্যান কলিন মুনরোকেও (৮ বলে ৮) বিদায় করেন বাঁহাতি এ পেসার।

ইনিংসের ১৩তম ওভারে নিজের কোটার শেষ ওভার নিয়ে আসেন আমির। দেখেশুনে খেলে সেই ওভার কাটিয়ে দেন পোলার্ড-রামদিন। তখন দলের সংগ্রহ ১৩ ওভারে ৭০ রান। জয়ের জন্য ৭ ওভারে প্রয়োজন ছিল ৫৩ রান। কিন্তু এতো সময় নেয়ার পক্ষে ছিলেন না পোলার্ড।

অ্যাশলে নার্সের করা ১৪তম ওভারে দুই ছয়ের মারে নেন ১৬ রান। জেসন হোল্ডারের করা পরের ওভারে ৩ ছক্কায় আসে ২২ রান। মূলত এ দুই ওভারেই ম্যাচ চলে আসে ত্রিনবাগোর হাতের মুঠোয়। পরে থিসারা পেরেরার করা ১৭তম ওভারে ৫ বলে ১৪ রান নিয়ে ম্যাচ শেষ করে দেন ত্রিনবাগো অধিনায়ক।

শেষ পর্যন্ত ৩ চার ও ৬ ছয়ের মারে ৩০ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন পোলার্ড। এর আগে বার্বাডোজকে ১২২ রানে আটকে রাখার মূল কৃতিত্ব লঙ্কান বাঁহাতি পেসার ইসুরু উদানার। তিনি ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে নিয়েছেন ৫টি উইকেট। 

সোনালীনিউজ/এআর

Link copied!