হারলেই বাদ, এ সমীকরণে শ্রীলঙ্কার লড়াকু সংগ্রহ 

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ১১:৪২ এএম
হারলেই বাদ, এ সমীকরণে শ্রীলঙ্কার লড়াকু সংগ্রহ 

ঢাকা: নেদারল্যান্ডসের বিপক্ষে বাঁচা-মরার লড়াই চলছে শ্রীলঙ্কার। জয় ছাড়া অন্য যে কোনো ফলাফলেই বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বেজে যাবে এশিয়ার চ্যাম্পিয়নদের।

এমন এক ম্যাচে ডাচদের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করেছে শ্রীলঙ্কা। প্রথম ১০ ওভারে লঙ্কান ভক্তদের বেশ দুশ্চিন্তায় ফেলে দিয়েছিলেন লঙ্কান ব্যাটসম্যানরা।

তবে শেষ পর্যন্ত ভালো একটি সংগ্রহ দাঁড় করতে সক্ষম হয়েছে দাসুন শানাকার দল। কুশল মেন্ডিসের দারুণ এক ইনিংসে নেদারল্যান্ডসকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে এশিয়ার চ্যাম্পিয়নরা। 

তবে আবার শুধু জয় পেলেই চলবে না, ব্যবধানটাও থাকতে হবে বেশি। অন্তত একশ রানের মধ্যে যদি ডাচদের বেধে রাখতে পারে শ্রীলঙ্কার বোলাররা, তাহলে ভালো একটা রান রেট পেয়ে যাবে তারা। যা বিশ্বকাপের মূল পর্বে নিয়ে যেতে পারে লঙ্কানদের।

কার্দিনিয়া পার্কে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে তারা। ৪৪ বলে ৭৯ রান করেন কুশল মেন্ডিস। ৫টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস।

৩৬ রানে ২ উইকেট পড়ে যাওয়ার পর চারিথ আসালাঙ্কাকে (৩১) নিয়ে সবচেয়ে বড় ৫৯ রানের জুটি উপহার দেন ডানহাতি ব্যাটসম্যান। ডেথ ওভারে ছিলেন আরও আগ্রাসী। অন্য প্রান্তে থেকে ভানুকা রাজাপাকসা (১৯), অধিনায়ক দাসুন শানাকা (৮) ছোটখাটো অবদান রাখেন তার সঙ্গে।

সোনালীনিউজ/এআর

Link copied!