দিয়াসের কাছে এই জয় ‘সবকিছু’, হলান্ড উড়ছেন উচ্ছ্বাসে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩, ০১:১৪ পিএম
দিয়াসের কাছে এই জয় ‘সবকিছু’, হলান্ড উড়ছেন উচ্ছ্বাসে

ঢাকা : একটি জয় স্রেফ কখনও কখনও স্রেফ তিনটি পয়েন্ট নয়। ফিকে হয়ে আসা স্বপ্নগুলো আবার উজ্জ্বল হওয়া। মিইয়ে পড়া আশাগুলো সতেজ হয়ে ওঠা। সম্ভাবনার পালে জোর হাওয়ার দোলা লাগা। আর্সেনালকে হারানোর পর রোমাঞ্চ ও ভালোলাগার সেই নানা অনুভূতির দুলুনিতেই দুলছেন ম্যানচেস্টার সিটির রুবেন দিয়াস ও আর্লিং হলান্ড।

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা দুই ক্লাবে মহাগুরুত্বপূর্ণ লড়াইয়ে বুধবার আর্সেনালকে ৩-১ গোলে হারিয়ে শীর্ষ থেকে সরিয়ে দেয় ম্যানচেস্টার সিটি।

আর্সেনালের মাঠে প্রথমার্ধে সিটিকে এগিয়ে নেন কেভিন ডে ব্রুইনে। এই অর্ধের শেষ দিকেই বুকায়ো সাকার পেনাল্টি গোলে সমতায় ফেরে আর্সেনাল। তবে দ্বিতীয়ার্ধে আগ্রাসী, ছন্দময় ও কৌশলী ফুটবলের দারুণ প্রদর্শনীতে ম্যাচ জিতে নেয় সিটি। জ্যাক গ্রিলিশ দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান আরও বাড়ান হলান্ড।

দুই ক্লাবেরই পয়েন্ট এখন ৫১। তবে গোল ব্যবধানে এগিয়ে সিটি। আর্সেনাল অবশ্য ম্যাচ খেলেছে একটি কম। শীর্ষস্থান পুনরুদ্ধারের সুযোগ তাই তাদের আছে। তাদের ভাগ্যও এখনও নিজেদের হাতেই। তবে লিগের বাকি এখনও অনেক পথ। কিছু দিন আগে যে ব্যবধান ছিল, সেই তুলনায় সিটির এখন শীর্ষে উঠে যাওয়াও অনেকটা অভাবনীয়।

এই ম্যাচ নিয়ে সবশেষ তিন ম্যাচে জয় পেল না আর্সেনাল, হেরেছে দুটিতেই। এই সুযোগে ব্যবধান কমাতে থাকে সিটি। এবার মুখোমুখি লড়াইয়েও জিতে তারা জমিয়ে দিল লিগ।

ম্যাচের পর সিটির ডিফেন্ডার রুবেন দিয়াসের কণ্ঠে ফুটে উঠল, এই জয় কতটা কাঙ্ক্ষিত ছিল তাদের জন্য।

তিনটি পয়েন্ট পেয়ে আমরা খুবই খুশি… ব্যস। প্রচণ্ড তীব্র লড়াই হয়েছে, বল দখলের চেষ্টা চলেছে, দুই দলই চাপ তৈরি করতে পছন্দ করে ও বল নিয়ন্ত্রণে রাখতে চায়। শেষ পর্যন্ত আমরা জয়ী হয়ে মাঠ ছাড়তে পেরেছি।

এই জয়ের মানে আমাদের কাছে সবকিছু। তুমুল প্রতিদ্বন্দ্বীর সঙ্গে এরকম গুরুত্বপূর্ণ সময়ে যখন জয় আসে, সেটার অর্থ সবকিছুই। আমাদের দলে আমরা এভাবেই ছুটতে থাকি। একটি করে ম্যাচ ধরে এগিয়ে যাই। সেই একটি ম্যাচেই সবকিছু উজাড় করে দিতে চাই, নিশ্চিত করতে চাই যেন কোনো ঘাটতি না থাকে।

একই উচ্ছ্বাসের ঢেউ দেখা গেল হলান্ডের মধ্যেও। কোচ গুয়ার্দিওলার একটু টেকনিক্যাল পরিবর্তনেই দ্বিতীয়ার্ধের চিত্র বদলে যায় বলে জানালেন এই ফরোয়ার্ড।

মধ্যবিরতিতে ছোট্ট একটি সমন্বয় করেন পেপ (গুয়ার্দিওলা) এবং আমাদের তো এরকম মানসম্পন্ন ফুটবলার আছেই (কাজে লাগানোর জন্য)। আমাদের প্রয়োজন ছিল নিজেদের মেলে ধরা, আমরা তা পেরেছি। আর্সেনাল এই মৌসুমের সেরা দল, সবাই এটা মেনে নিয়েই খেলতে নেমেছি এবং জানতাম কাজটা সহজ হবে না। তবে অসাধারণ একটি ম্যাচ খেলেছি আমরা, গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট পেয়েছি।

দারুণ আনন্দের এটি (জয়), সময়টা উদযাপনের। সবকিছু নিয়েই আমি খুশি। এই জয়টা আমাদের দরকার ছিল এবং এটা ধরে রাখতে হবে আমাদের, কারণ ম্যানচেস্টার সিটি এভাবেই এগিয়ে যাওয়া উচিত।

চলতি মৌসুমেই ম্যানচেস্টার সিটিতে নাম লিখিয়ে রূপকথার মতো শুরু করা হলান্ড কিছুটা বিবর্ণ সময় কাটাচ্ছিলেন তার নিজের মানের বিচারে। তিন ম্যাচে ছিল না কোনো গোল। সেই সময়টা পেরিয়ে আবার জালের দেখা পেয়েছেন। লিগে তার গোল হয়ে গেছে ২৬টি। তবে তাতে সন্তুষ্ট না হয়ে ম্যাচের পর বললেন আরও তীব্র তাড়নার কথা।

সবশেষ গোলটি করার পর ২০ মিনিট হয়ে গেছে… কাজেই আমাকে কঠোর পরিশ্রম করে যেতে হবে।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!