‘চুমু-কাণ্ডে’ নিষিদ্ধ হলেন স্পেনের ফুটবল প্রধান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০৮:২৪ পিএম
‘চুমু-কাণ্ডে’ নিষিদ্ধ হলেন স্পেনের ফুটবল প্রধান

ঢাকা: প্রথমবারর মতো বিশ্বকাপ ফাইনালে ওঠেই বাজিমাত করেছেন স্পেনের নারী ফুটবলাররা। দেশটির ইতিহাসে প্রথমবারের মত শিরোপা জিতেছে তারা। সিডনিতে ইংল্যান্ডকে কাঁদিয়ে ১-০ ব্যবধানে ফাইনাল জিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয় ওলগা কারমোনার দল। তবে শিরোপা উল্লাসে যখন মাতোয়ারা গোটা দেশ ঠিক তখন ফুটবলারকে চুমু খেয়ে বিপত্তি ডেকে আনেন দেশটির ফুটবল প্রধান লুইস রুবিয়ালেস।

আজ ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা স্পেনের ফুটবল প্রধানকে নিষিদ্ধ করেছে। ফুটবলীয় কার্যক্রম থেকে প্রাথমিকভাবে ৯০ দিন নিষিদ্ধ হয়েছেন রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। তার নিষেধাজ্ঞার সময় আজ থেকেই শুরু হবে বলে এক সংবাদ বিবৃতিতে জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

‘চুমু-কাণ্ডের' তুমুল সমালোচনার মুখে পড়ে ক্ষমাও চেয়েছিলেন রুবিয়ালেস। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে রুবিয়ালেস বলেন, 'আমার কাছে ক্ষমা চাওয়া এবং এ থেকে শিক্ষা নেওয়া ছাড়া আর কোনও উপায় নেই। এরপর থেকে ফেডারেশনের প্রতিনিধিত্ব করার সময় আরও সতর্ক থাকতে হবে। অবশ্যই আমি ভুল করেছি। আমাকে তা স্বীকার করতেই হবে। জয় উপভোগ করার চরম মুহূর্তে কোনও অসৎ উদ্দেশ্য ছাড়াই এইরকম পরিস্থিতির হয়েছে। এখানে আমরা এটিকে স্বাভাবিকভাবেই দেখছি। তবে বাইরে এই ঘটনাটা কে নিয়ে একটা গোলযোগের সৃষ্টি করা হচ্ছে।' 

তবে এরপরও নিস্তার পাচ্ছেন না তিনি। কেননা এমন কান্ডের শিকার হওয়া হারমোসো জানিয়েছেন, তার সম্মতি ছাড়াই তাকে চুমু খেয়েছে রুবিয়ালেস। তিনি এ ঘটনার বিচার চান। রুবিয়ালেসের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীও জানান তিনি।

এসবের মাঝে ফিফা থেকেই নিষেধাজ্ঞা পেয়ে বসলেন স্পেনের ফুটবল প্রধান। 

এমএস

Link copied!