বিশ্বকাপ-২০২৩

তামিমকে নিয়ে প্রশ্নে হাথুরুসিংহে বললেন ‘অদ্ভুত’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৭:৫৪ পিএম
তামিমকে নিয়ে প্রশ্নে হাথুরুসিংহে বললেন ‘অদ্ভুত’

ঢাকা: দেশসেরা ওপেনার তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপ খেলতে গেছে বাংলাদেশ। কাল থেকে শুরু হবে সেই মিশন। ভারতের ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে নামার আগে সংবাদ সম্মেলনে তামিমের নাম ঠিকই চলে এসেছে।

ম্যাচটা আফগানিস্তানের বিপক্ষে আর সেই দলে আছেন বাঁহাতি মিডিয়াম পেসার ফজলহক ফারুকি। এ কারণেই এসেছে তামিমের নাম। আফগানিস্তানের এই পেসারের বিপক্ষে তামিম খেলেছেন ৪টি ম্যাচ, সব কটিই ওয়ানডে। চারটি ম্যাচেই তামিম আউট হয়েছেন ফারুকির বলে। ওই ৪ ম্যাচে তামিম করেছেন ৮, ১২, ১১ ও ১৩ রান।

ফারুকি আছেন আফগানিস্তানের বিশ্বকাপ দলে আর বাংলাদেশ দলে নেই তার প্রিয় শিকারে পরিণত হওয়া তামিম-এটা কি বাংলাদেশ দলের নির্ভার থাকার বিষয় কি না! আজ সংবাদ সম্মেলনে এমন প্রশ্নটি করা হয়েছিল বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে।

এই প্রশ্নের উত্তরে হাথুরুসিংহে প্রথমে বলেন, ‘এটা একটা অদ্ভুত প্রশ্ন-আপনি এমন একজনকে নিয়ে প্রশ্ন করেছেন, যে এখানে নেই। তাই আমি বলতে পারছি না, আপনি কোন ধরনের নির্ভার হওয়ার কথা বলছেন।’

এটুকু বলার পর ফারুকি প্রসঙ্গে যান হাথুরু। সেখানে ফারুকির প্রশংসাই করেছেন বাংলাদেশের কোচ, ‘ফারুকি ভালো একজন বোলার। কে তার মুখোমুখি হলো, এটা কোনো বিষয় নয়। বছর দুয়েক ধরে সে আফগানিস্তানের হয়ে ভালো খেলছে। মাঠে যার বিপক্ষেই খেলি না কেন, আমরা তাকে যথাযথ শ্রদ্ধা করি।’

এআর

Link copied!