এতকিছু অর্জনের কথা স্বপ্নেও ভাবেননি মেসি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ০১:৪০ পিএম
এতকিছু অর্জনের কথা স্বপ্নেও ভাবেননি মেসি

ঢাকা : সাফল্যমণ্ডিত ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড, কীর্তি গড়েছেন লিওনেল মেসি। সেই সুবাধে পুরস্কারও কম জেতা হয়নি তার। সবচেয়ে বেশিবার ব্যালন ডি’অর জেতা ফুটবলার তিনি অনেকদিন ধরেই। এবার সেই অর্জনের পাতাকে আরও সমৃদ্ধ করলেন অষ্টমবার ব্যালন ডি’অর জিতে। অর্জনে ঠাসা হবে তার ক্যারিয়ার, স্বপ্নেও নাকি ভাবেননি আর্জেন্টাইন তারকা।

শৈশবের ক্লাব বার্সেলোনার হয়ে একের পর এক শিরোপা জিতেছেন মেসি। দুর্দান্ত পারফরম্যান্সে ২০০৯ সালে প্রথমবারের মতো তার হাতে ওঠে ব্যালন ডি’অর পুরস্কার। এরপর ২০১০ থেকে ২০১২ টানা তিনবার এবং ২০১৫ ও ২০১৯ সালেও এই স্বীকৃতি জেতেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলে মেসির প্রথম শিরোপা ২০২১ কোপা আমেরিকা। সেই সুবাদে ২০২১ সালে ক্যারিয়ারে সপ্তমবারের মতো জেতেন ব্যালন ডি’অর। গত বছর ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতাকে পূর্ণতায় রূপ দেন তিনি বিশ্বকাপ জিতে। আর্জেন্টিনাও ৩৬ বছর পায় বিশ্বকাপ জয়ের স্বাদ।

ফাইনালে জোড়া গোলের পাশাপাশি কাতার বিশ্বকাপে ৭ ম্যাচে করেন ৭ গোল, অ্যাসিস্ট ৩টি গোলে। ২০২২ বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হন তিনি। একমাত্র ফুটবলার হিসেবে দুই বিশ্বকাপে গোল্ডেন বলের পুরস্কার জয়ের কীর্তি গড়েন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

ফিফা দ্য বেস্ট, লরিয়াস বর্ষসেরা পুরস্কারের পর গত রাতে ক্যারিয়ারে অষ্টমবারের মতো জিতলেন ব্যালন ডি’অর। প্যারিসে এদিন মেসি বলেন, ‘ক্যারিয়ারে এত কিছু অর্জনের কথা আমি স্বপ্নেও কল্পনা করতে পারিনি। যা সফলতা অর্জন করেছি, তাতে ভাগ্য সহায় ছিল। বিশ্বের সেরা দল আমাকে অনেক বেশি শিরোপা জিততে সহায়তা করেছে। এসব ব্যক্তিগত পুরস্কারও আমি পেয়েছি সেরা দলে খেলেই। কোপা আমেরিকার পর বিশ্বকাপ জিতেছি জাতীয় দলে অনেক কঠিন মুহূর্ত পেরোনোর পর।’

বিশ্বকাপের পরও দারুণ ছন্দে আছেন মেসি। আর্জেন্টিনার হয়ে ৬ ম্যাচে করেছেন ৮ গোল, অ্যাসিস্ট একটি। নতুন ক্লাব ইন্টার মায়ামিকে প্রথমবারের মতো কোনো মেজর শিরোপা জেতাতে অবদান রেখেছেন তিনি।

গত রাতে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মেসিকে জিজ্ঞেস করা হলে আর্জেন্টিনার বিশ্বজয়ী ফুটবলার বলেন, ‘আমি জানি না কত দিন খেলতে পারব। তবে আমি উপভোগ করতে চাই। শারীরিকভাবে যতদিন ফিট থাকব ও প্রতিযোগিতা করতে পারব, আমি খেলব।’

এমটিআই

Link copied!