ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ

স্লোভেনিয়ার হৃদয় ভেঙে হার এড়াল সার্বিয়া

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০৯:৪৫ পিএম
স্লোভেনিয়ার হৃদয় ভেঙে হার এড়াল সার্বিয়া

ঢাকা : নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে যোগ করা সময়ও প্রায় শেষের পথে। কয়েক সেকেন্ডের মধ্যেই রেফারির শেষ বাঁশি বাজল বলে। স্মরণীয় এক জয়ের অপেক্ষায় স্লোভেনিয়া, কিন্তু পারল না তারা। কর্নার থেকে হেডে বল জালে পাঠালেন লুকা ইয়োভিচ। হারের মুখ থেকে সার্বিয়াকে পয়েন্ট এনে দিলেন তিনি।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে মিউনিখে বৃহস্পতিবার (২০ জুন)  ‘সি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

ইউরোয় নিজেদের প্রথম জয়ের খুব কাছে গিয়েও অপেক্ষা বাড়ল স্লোভেনিয়ার। বড় টুর্নামেন্টে ১১ ম্যাচে তাদের জয় স্রেফ একটি, ২০১০ বিশ্বকাপে আলজেরিয়ার বিপক্ষে ১-০ গোলে।

ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের হারে আসর শুরুর পর প্রথম পয়েন্ট পেল সার্বিয়া। ডেনমার্কের সঙ্গে ১-১ ড্র করেছিল স্লোভেনিয়া।

প্রথম আধা ঘন্টায় তেমন কিছু করতে পারেনি কোনো দলই। ৩৮তম মিনিটে এগিয়ে যেতে পারত স্লোভেনিয়া, কিন্তু এলসনিকের শট পোস্টে লাগে।

অবশেষে ৬৯তম মিনিটে ‘ডেডলক’ ভাঙেন স্লোভেনিয়ার ইয়ান কার্নিচিক। সতীর্থের নিচু ক্রসে কাছ থেকে শটে বল জালে পাঠান তিনি।

জাতীয় দলের হয়ে ৩০ ম্যাচে ২৯ বছর বয়সী এই ডিফেন্ডারের দ্বিতীয় গোল এটি।

তিন মিনিট পরই সমতায় ফিরতে পারত সার্বিয়া, কিন্তু বক্সের ভেতর থেকে দলের রেকর্ড স্কোরার আলেকসান্দার মিত্রোভিচের শট ক্রসবারে লাগে।

এক গোলের লিড ধরে রেখে জয়ের পথেই ছিল স্লোভেনিয়া। যোগ করা সময়ের পঞ্চম ও শেষ মিনিটে কর্নার পায় সার্বিয়া। আর সেটি থেকেই দ্বিতীয়ার্ধে বদলি নামা সাবেক রেয়াল মাদ্রিদ স্ট্রাইকার ইয়োভিচের ওই গোল। এরপরই বাজে শেষের বাঁশি, উচ্ছ্বাসে ফেটে পড়ে সার্বিয়া, টিকে থাকে তাদের আশা।

এমটিআই

Link copied!