কোপা আমেরিকা

ব্রাভোর রেকর্ড গড়া ম‍্যাচে চিলি-পেরুর ড্র

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২২, ২০২৪, ১২:৫৪ পিএম
ব্রাভোর রেকর্ড গড়া ম‍্যাচে চিলি-পেরুর ড্র

ঢাকা : মাঠে নামতেই একটা রেকর্ড হয়ে গেল ক্লাওদিয়ো ব্রাভোর। কোপা আমেরিকা ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়ের কীর্তি গড়ার দিনে পোস্টের নিচে আলো ছড়ালেন চিলি অধিনায়ক। চারটি দারুণ সেভে পেরুর সঙ্গে ড্রয়ে রাখলেন বড় অবদান।

কোপা আমেরিকায় বাংলাদেশ সময় শনিবার সকালে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম‍্যাচে গোলশূন‍্য ড্র করেছে চিলি ও পেরু।

বার্সেলোনা ও ম‍্যানচেস্টার সিটির সাবেক গোলরক্ষক ব্রাভোর এ দিন বয়স ৪১ বছর ৬৯ দিন। এতদিন লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় ছিলেন কার্লোস ত্রুকো। ১৯৯৭ সালে নিজের ষষ্ঠ আসরে এই রেকর্ড গড়ার সময় বলিভিয়ার গোলরক্ষকের বয়স ছিল ৩৯ বছর ৩১৮ দিন।

২০ বছর আগে কোপা আমেরিকায় অভিষেক হওয়া ব্রাভোর প্রথমার্ধে খুব একটা চ‍্যালেঞ্জে পড়তে হয়নি। পেরু লক্ষ‍্যে প্রথম শট রাখতে পারে ৪৩তম মিনিটে।

দ্বিতীয়ার্ধে ৭৯তম মিনিটে পেরুর একটা কর্নারের পর পরপর দুটি চেষ্টা ব‍্যর্থ করে দেন ব্রাভো। দেশের হয়ে নিজের ১৪৯তম ম‍্যাচে সাতটি শট সামলান তিনি, এর চারটি ছিল লক্ষ‍্যে। এর বিপরীতে চিলির ১১ শটের কেবল একটি ছিল লক্ষ‍্যে।

২০১৫ ও ২০১৬ সালে আর্জেন্টিনাকে টানা দুটি ফাইনালে হারিয়ে দুবার কোপা আমেরিকার শিরোপা জিতেছিল চিলি। দুবারই দলের নেতৃত্বে ছিলেন ব্রাভো। চোটের জন‍্য ২০১৯ আসরে খেলতে পারেননি তিনি। এবার দলকে শেষ আটে নেওয়ার চ‍্যালেঞ্জ তার সামনে।

‘এ’ গ্রুপে তাদের অন‍্য দুই প্রতিপক্ষ শিরোপাধারী আর্জেন্টিনা ও কানাডা। ২-০ গোলের জয় দিয়ে আসর শুরু করা আর্জেন্টিনার বিপক্ষে নিজেদের পরের ম‍্যাচে খেলবে চিলি।

এমটিআই

Link copied!