আবারও সাকিবকে জায়গা ছাড়তে বললেন শেবাগ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০২:০৭ পিএম
আবারও সাকিবকে জায়গা ছাড়তে বললেন শেবাগ

ঢাকা : বিশ্বকাপের গ্রুপপর্বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ শেষে সাকিব আল হাসান লজ্জায় নিজে থেকে অবসরে যেতে বলেছিলেন বিরেন্দ্র শেবাগ। গতরাতে ভারতের কাছে নাস্তানাবুদ হওয়ার পর আরও একবার সাকিবকে পরের প্রজন্মদের জন্য জায়গা ছেড়ে দিতে বলেছেন ভারতের সাবেক এ তারকা ওপেনার।

ক্রিকবাজের ক্রিকেট বিশ্লেষণী অনুষ্ঠানে এ মন্তব্য করেন শেবাগ। সাকিব নিজের অভিজ্ঞতার ব্যবহার করছেন না বলেই এমন বিরক্তি প্রকাশ করেন শেবাগ। তিনি বলেন, ‘আপনার সঙ্গে যখন একজন ব্যাটসম্যান রয়েছে অপর প্রান্তে তাকে সঙ্গ তো দিন। ম্যাচটা গড়ার চেষ্টা করুন। অথচ আপনি ৭ বলে ১১ রান করে আউট হয়ে গেলেন। কেন এমনটা করলেন তা আমার বোধে আসে না’।

শেবাগ যোগ করেন, ‘আমি বুঝিনা সাকিব কি তার অভিজ্ঞতার ব্যবহার করছেন না, নাকি দল নিয়ে তার নিয়ে পরোয়া নেই? আবার এমন ভাবছেন কি যে লক্ষ্য বড় আমার একটা ছ্ক্কা হয়েছে তাই প্রতিটি শটই ছক্কা হবে; এমনতো হবে না। এজন্যই আমি আগের বারই বলেছিলাম সাকিবের নতুন খেলোয়াড়দের জন্য জায়গা ছেড়ে দেওয়া উচিত।’

আগের দফায় শেবাগের মন্তব্যের পর অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছিলেন সাকিব। সুপার এইটের শেষ ম্যাচে আফগানিস্তানের সঙ্গে এবার কি জ্বলে উঠে ব্যাট হাতে উত্তর দিতে পারবেন তিনি!

এমটিআই

Link copied!