জাতীয় দাবার শিরোপা জিয়াকে উৎসর্গ করলেন মনন

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ১০:০৯ পিএম
জাতীয় দাবার শিরোপা জিয়াকে উৎসর্গ করলেন মনন

ঢাকা: জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করেছেন মনন রেজা নীড়। আজ অমিত বিক্রমের সঙ্গে ড্র করে ১৪ বছর বয়সে প্রথমবার এই শিরোপা ছুঁয়ে দেখেছেন তিনি।

খেলা শুরুর কয়েক মিনিট পরই মনন এবং অমিত ড্র মেনে নেন। এর ফলে ১৩ রাউন্ড শেষে মননের পয়েন্ট দাঁড়ায় ১০। আর এতেই তিন গ্র্যান্ডমাস্টারকে ছাপিয়ে শিরোপা হাতে ওঠে কিশোর মননের।

এমন অবিশ্বাস্য অর্জনের পরও মননের আনন্দ নেই। কেন? একটি গণমাধ্যমকে সে প্রশ্নের উত্তর দিয়ে মনন বলেছেন, ‘আসলে চ্যাম্পিয়ন হয়েছি ঠিকই, তবে একটুও আনন্দ লাগছে না। জিয়া (গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান) স্যার এভাবে চলে যাবেন চিন্তাও করিনি। আমাদের রেখে চলে গেলেন। খুবই খারাপ লাগছে।’

গতকাল শুক্রবার দাবা চ্যাম্পিয়নশিপে খেলার সময় অকস্মাৎ মৃত্যুর কোলে ঢলে পড়েন দেশের কিংবদন্তি দাবাড়ু গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। আজ জাতীয় ক্রীড়া পরিষদে জানাযা শেষে তাকে মোহাম্মদপুরে বাবার কবরের পাশে সমাহিত করা হয়েছে।

জিয়ার সঙ্গে কাটানো সময়ের স্মৃতিচারণ করে মনন বলেন, ‘স্যারের সঙ্গে আমার অনেক স্মৃতি। তার বাসায় ১১ দিন থেকে অনুশীলন করেছিলাম। স্যারের কথা অনেক মনে পড়ছে। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। আমার শিরোপা স্যারকে উৎসর্গ করছি।’

এআর

Link copied!