হজ পালনের মুহূর্তকে ‘আজীবনের যাত্রা’ বলছেন সানিয়া

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ০৩:১৫ পিএম
হজ পালনের মুহূর্তকে ‘আজীবনের যাত্রা’ বলছেন সানিয়া

ঢাকা: পবিত্র কাবা এবং মসজিদ-ই-নববীতে কাটানো সময়কে অবিশ্বাস্য অভিজ্ঞতা বলছেন সানিয়া মির্জা। গত মাসে হজ যাত্রা করতে সৌদি আরব যান সানিয়া। এটি এমন একটি জায়গা, যা প্রতিটি মুসলমানের হৃদয়ে গভীরভাবে সম্মানিত। 

রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে পবিত্র কাবা এবং মসজিদ-ই-নববীর বেশ কিছু ছবি শেয়ার করেছেন সানিয়া। পোস্টের ক্যাপশনে, যেখানে তিনি আন্তরিক অনুভূতি প্রকাশ করেছেন। এ ছাড়া হজ পালনের মুহূর্তকে ‘আজীবনের যাত্রা’ বলছেন এই টেনিস সুন্দরী। 

আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সানিয়া লিখেছেন- ‘আমি আজীবন লালন করার মতো একটি যাত্রা করেছি, এটি আমার শরীর এবং আত্মার জন্য এমন একটি অভিজ্ঞতা ছিল, যা আমি কল্পনাও করতে পারিনি। কোটি কোটিবার আলহামদুলিল্লাহ এবং সুবহানআল্লাহ’।

এর আগে হজ পালনের ঘোষণা দিয়ে সানিয়া লিখেছিলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত ও সৌভাগ্যবান যে এবার পবিত্র হজে যাওয়ার মতো দারুণ একটি সুযোগ পেয়েছি। এই অভিজ্ঞতা অর্জনে আমি প্রস্তুত, আমার যে কোনো ধরনের অপরাধ বা ভুল আচরণের জন্য ক্ষমা চাচ্ছি। আত্মশুদ্ধি এবং আধ্যাত্মিক পুনর্জীবন লাভের এমন সুযোগ (হজ পালনে) পাওয়ায় আমার মন কৃতজ্ঞতায় ভরে গেছে। আল্লাহ আমার সব প্রার্থনা কবুল করুন এবং তার পথে অবিচল রাখুন।’

উল্লেখ্য, ২০১০ সালে পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিকের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন সানিয়া মির্জা। তাদের ঘরে ইজহান মির্জা মালিক নামে এক পুত্রসন্তানও রয়েছে।  

তবে চলতি বছরের জানুয়ারিতে এক বিবৃতিতে তার পরিবার জানায়, কয়েক মাস আগে শোয়েবের সঙ্গে বিচ্ছেদ হয়েছে। এ ঘোষণার আগেই অবশ্য শোয়েব মালিক পাকিস্তানি মডেল ও অভিনেত্রী সানা জাবেদকে বিয়ে করেন। তবে সানিয়া নতুন করে এখনো কোনো সম্পর্কে জড়াননি।

এআর

Link copied!