১০ জনের কলম্বিয়া হলো আর্জেন্টিনার প্রতিপক্ষ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ১১:৩০ এএম
১০ জনের কলম্বিয়া হলো আর্জেন্টিনার প্রতিপক্ষ

ঢাকা : ১০ জনের দল নিয়েও কোপার সেমিফাইনালে উরুগুয়েকে হারিয়ে দিয়েছে কলম্বিয়া। প্রথমার্ধের ৩৯ মিনিটে পাওয়া একমাত্র গোলে তারা পৌঁছে গেছে টুর্নামেন্টের ফাইনালে। যেখানে তারা শিরোপার জন্য লড়াই করবে আর্জেন্টিনার বিপক্ষে।

দীর্ঘ ১৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে খেলার সুযোগ এসেছিল উরুগুয়ের সামনে। কলম্বিয়ার সামনে ছিল ২৩ বছর পর ফাইনাল খেলার। অবশেষে প্রথমার্ধে করা জেফারসন লার্মার একমাত্র গোলে উরুগুয়েকে কাঁদিয়ে ২৩ বছর পর কোপার ফাইনালে খেলার কৃতিত্ব অজর্ন করলো কলম্বিয়া।

বৃহস্পতিবার (১১ জুলাই) ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হয় ম্যাচটি। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে হারানো উরুগুয়ে জেমস রদ্রিগেজদের বিপক্ষে ম্যাচটিতে মুহূর্মুহু ছড়িয়েছে উত্তাপ, দুই দলই ফাউল করায় বারবার কার্ড দেখাতে হয় রেফারিকে।

ম্যাচের শুরু থেকেই এদিন শক্তি প্রদর্শনে নামে দু’দল। ৬ হলুদ কার্ড, ১ লাল কার্ড আর ২৪ ফাউলের ম্যাচের ফল নির্ধারণ করলেন জেফারসন লারমা। খেলার ৩৯ মিনিটে তিনি করেন জয়সূচক গোলটি। এর ৬ মিনিট পরই লাল দ্বিতীয় হলুদ কার্ড দেখায় লাল কার্ড নিয়ে বেরিয়ে যেতে হয় দানিয়েল মুনজকে।

পুরো আসরে দারুণ ছন্দে থাকা এই মিডফিল্ডারের একমাত্র গোলে ২০২৪ কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়া। যেখানে তাদের প্রতিপক্ষ লিওনেল মেসির আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় আগামী সোমবার (১৫ জুলাই) মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া।

এর আগে একবারই দু’দলের দেখা হয়েছিল কোপা আমেরিকার ফাইনালে। ১৯৯১ সালের সেই ফাইনালে ২-১ গোলে জয় নিয়ে ফেরে আর্জেন্টিনা।

এমটিআই

Link copied!