‘বিশ্বকাপ শেষেই বাবরকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া উচিত ছিল’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ১০:৪৬ এএম
‘বিশ্বকাপ শেষেই বাবরকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া উচিত ছিল’

ঢাকা : গত মাসে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি পাকিস্তান। যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে হেরে সুপার এইটের আগেই বিদায় নেয় বাবর আজমের নেতৃত্বাধীন দলটি। দলের এমন বাাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব থেকে বাবর আজমকে সরিয়ে দেওয়ার জোর দাবি উঠেছে।

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি বলেছেন, বাবরের বিষয়ে যদি আমি বলতে যাই তাহলে বলব আমাদের আর কোনও অধিনায়ক বাবরে মতো এত সময়-সুযোগ পায়নি। আমার মতে সময় এসে গিয়েছে নতুন অধিনায়ক নিয়োগ করার এবং তাকে সঠিকভাবে সমর্থন করার।

তিনি আরও বলেন, আমি পাকিস্তান দলের হয়ে অধিনায়কত্ব করেছি। ইউনিস খান অধিনায়কত্ব করেছে। মিসবা উল হক অধিনায়কত্ব করেছে। আমাদের কেউ কিন্তু অধিনায়ক হিসেবে এত সময় এবং সুযোগ পাইনি। যেটা বাবর আজমকে দেওয়া হয়েছে। বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পরেই পিসিবির উচিত ছিল বাবর আজমকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া।

পাকিস্তানের কিংবদন্তি এই ক্রিকেটার আরও বলেন, ‘বাবর আজমকে প্রচুর সুযোগ দেওয়া হয়েছে। দু-তিনটে বিশ্বকাপে ও জাতীয় দলের হয়ে অধিনায়কত্ব করেছে। দু-তিনটে এশিয়া কাপেও অধিনায়ক ছিল। এখন তাকে সরানো উচিত। আমার মতে যে নতুন অধিনায়ক হবে তাকে যথেষ্ট সময় দিতে হবে।

তিনি আরও বলেন, শুধু অধিনায়কের দায়িত্ব দিলেই হবে না, পাকিস্তান ক্রিকেটা বোর্ডকে (পিসিবি) পূর্ণ সমর্থনও দিতে হবে। আমার মতে যে সিদ্ধান্ত নেওয়া হোক না কেন সেই সিদ্ধান্তকে ভুল বা ঠিক প্রমাণ করতে যেন সময় দেওয়া হয়। সেটা কোচ হোক অধিনায়ক হোক বা যে কেউ হোক সবার জন্য এটা প্রযোজ্য।

এমটিআই

Link copied!