স্ট্রোকের পর কেমন আছেন, জানালেন নাফিস ইকবাল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০৪:১৭ পিএম
স্ট্রোকের পর কেমন আছেন, জানালেন নাফিস ইকবাল

ঢাকা: গত সপ্তাহে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ওপেনার ও বর্তমান জাতীয় দলের লজিস্টিকস ম্যানেজার নাফিস ইকবাল। 

তাৎক্ষণিকভাবে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় এনে স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তখন জানা যায়, স্ট্রোক করেছিলেন তিনি। পরে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে নেওয়া হয় ৩৯ বছর বয়সী সাবেক ডানহাতি ব্যাটসম্যানকে। এখনো সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আছেন নাফিস ইকবাল।

থাইল্যান্ডের হাসপাতাল থেকে নিজের শারীরিক অবস্থার সর্বশেষ খবর জানিয়েছেন জাতীয় দলের সাবেক এ ক্রিকেটার। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে নাফিস জানান, আগের চেয়ে অবস্থার উন্নতি হয়েছে তার।

গতকাল বৃহস্পতিবার রাতে ফেসবুক পোস্টে সাবেক ওপেনার লিখেন, ‘আল্লাহর রহমত ও আমার প্রিয়জনদের অশেষ সমর্থন, যত্ন ও দোয়ায় আমি সুস্থ হয়ে উঠছি… আলহামদুলিল্লাহ।’

নাফিস ইকবাল ভেনাস থ্রম্বোসিস রোগে আক্রান্ত হয়েছিলেন বলে এর আগে জানিয়েছেন বিসিবির সিনিয়র চিকিৎসক দেবাশীষ বিশ্বাস। অর্থাৎ, তার মস্তিষ্কের শিরায় রক্ত জমাট বেঁধে আছে। এটা বিরল একটা রোগ বলে জানিয়েছিলেন দেবাশীষ বিশ্বাস।

৩৯ বছর বয়সী নাফিস সম্পর্কে বাংলাদেশ ক্রিকেট দলের আরেক ওপেনার তামিম ইকবালের বড় ভাই, তামিমের চেয়ে বছর তিনেকের বড়। বাংলাদেশের হয়ে অবশ্য খুব বেশিদিন খেলতে পারেননি। 

ওয়ানডেতে ২০০৩ সালে নিজ এলাকা চট্টগ্রামেই ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকের পর মোট ১৬ ম্যাচ খেলেছেন, যার সর্বশেষটি ২০০৫ সালে। সর্বশেষ সেই ম্যাচটি অবশ্য বাংলাদেশের ইতিহাস রাঙানো- কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটে জয়ের সেই ম্যাচ।

টেস্টে নাফিসের অভিষেক হয় ২০০৪ সালে, ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে। এরপর দুই বছরে টেস্ট খেলেছেন ১১টি, যার সর্বশেষটি ২০০৬ সালে বগুড়ায় শ্রীলঙ্কার বিপক্ষে।

এআর

Link copied!