কোপা আমেরিকা

টাইব্রেকারে কানাডাকে হারিয়ে তৃতীয় উরুগুয়ে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০৯:৩৩ এএম
টাইব্রেকারে কানাডাকে হারিয়ে তৃতীয় উরুগুয়ে

ঢাকা : ভীষণ প্রয়োজনের সময় ত্রাতা হয়ে এলেন লুইস সুয়ারেস। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে গোল করে অভিজ্ঞ এই স্ট্রাইকার উরুগুয়েকে ফেরালেন সমতায়। ম‍্যাচ নিয়ে গেলেন টাইব্রেকারে। সেখানে সের্হিও রোচেতের নৈপুণ‍্যে শেষ হাসি হাসল দুইবারের বিশ্ব চ‍্যাম্পিয়নরা। রোমাঞ্চকর ম‍্যাচে কানাডাকে হারিয়ে তৃতীয় হলো মার্সেলো বিয়েলসার দল।

বাংলাদেশ সময় রোববার (১৪ জুলাই) সকালে তৃতীয় স্থান নির্ধারণী ম‍্যাচে পেনাল্টি শুটআউটে ৪-৩ ব‍্যবধানে জেতে উরুগুয়ে। এর আগে মূল ম‍্যাচ শেষ হয় ২-২ সমতায়।

উরুগুয়ের হয়ে ফেদে ভালভের্দে, রদ্রিগো বেন্তানকুর, জর্জিয়ান দে আরাকায়েস্তা ও লুইস সুয়ারেসের শট জড়ায় জালে। তাদের পঞ্চম শটের প্রয়োজন হয়নি।

কানাডার ইসমায়েল কোনের দুর্বল শট ঠেকিয়ে দেন উরুগুয়ে গোলরক্ষক রোচেত। পরে আলফুঁস ডেভিসের পানেনকটা শট ব‍্যর্থ হয় ক্রসবারে লেগে!

চলতি কোপা আমেরিকায় এ নিয়ে দুবার টাইব্রেকারে জিতল উরুগুয়ে। এর আগে ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে গোলশূন‍্য ড্রয়ের পেনাল্টি শুটআউটে ৪-২ গোলে জিতেছিল তারা।

নর্থ ক্যারোলিনার ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে অষ্টম মিনিটে উরুগুয়েকে এগিয়ে নিয়েছিলেন বেন্তানকুর। কর্নার থেকে বল পেয়ে জাল খুঁজে নিয়েছিলেন এই মিডফিল্ডার।

১৪ মিনিট পর দর্শনীয় বাইসাইকেল কিকে গোল করে সমতা ফেরান কোনে। ৮০তম মিনিটে তার তীব্র গতির শট কোনো মতে ফেরান রোচেত। ফিরতি বল জালে পাঠিয়ে কানাডাকে এগিয়ে নেন জোনাথান ডেভিড।

লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নিজেদের প্রথম আসরে তৃতীয় হওয়ার পথে ছিল কানাডা। কিন্তু উরুগুয়ের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা সুয়ারেসের নৈপুণ‍্যে তা সম্ভব হয়নি।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে হোসে মারিয়ে হিমেনেসের চমৎকার ক্রসে জাল খুঁজে নেন সুয়ারেস। দেশের হয়ে অভিজ্ঞ স্ট্রাইকারের এটি ৬৯তম গোল।

ম‍্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে নিজেদের ব‍্যর্থতা আর রোচেতের নৈপুণ‍্যে পেরে ওঠেনি কানাডা।

এমটিআই

Link copied!