ভারত সিরিজের আগে শ্রীলঙ্কা দলে জোড়া ধাক্কা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৩:৪৬ পিএম
ভারত সিরিজের আগে শ্রীলঙ্কা দলে জোড়া ধাক্কা

ঢাকা: বড় সিরিজ বা টুর্নামেন্টের আগে শ্রীলঙ্কার পেসারদের ছিটকে পড়া যেন নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। চোটের কারণে গত বছর এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে শীর্ষ সারির একাধিক পেসারকে পায়নি শ্রীলঙ্কা।

এবার ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজ সামনে রেখে ছিটকে গেলেন দুই পেসার দুষ্মন্ত চামিরা ও নুয়ান তুষারা। দলের ব্যবস্থাপক মাহিন্দা হালানগোদা ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখেছে পাল্লেকেলেতে প্রস্তুতি নিচ্ছে শ্রীলঙ্কা দল। হালানগোদা জানিয়েছেন, তুষারা গতকাল ফিল্ডিং অনুশীলনের সময় তার বাঁ হাতে চোট পান। ডানহাতি পেসার হওয়ায় তার বোলিং করতে সমস্যা হওয়ার কথা নয়। তবে আঘাত গুরুতর হওয়ায় তাকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট।

তুষারার বদলি হিসেবে এখনো কারও নাম ঘোষণা করেনি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তবে ইএসপিএন ক্রিকইনফোসহ শ্রীলঙ্কার একাধিক সংবাদমাধ্যম বলছে, তুষারার পরিবর্তে বাঁহাতি পেসার দিলশান মাদুশঙ্কাকে নেওয়া হতে পারে।

এ বছর লঙ্কান টি-টোয়েন্টি দলের নিয়মিত মুখ ছিলেন তুষারা। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও ২৯ বছর বয়সী এই পেসার বল হাতে ছিলেন দলের সেরা পারফরমার। ৩ ম্যাচে নিয়েছিলেন ৮ উইকেট। গত মার্চে বাংলাদেশ সফরে হ্যাটট্রিকসহ ৫ উইকেট নিয়ে শ্রীলঙ্কাকে সিরিজ জেতাতেও বড় অবদান রেখেছেন।

শ্রীলঙ্কার আরেক পেসার চামিরা অসুস্থতার কারণে ছিটকে গেছেন। এসএলসি জানিয়েছে, ৩২ বছর বয়সী চামিরা শ্বাসনালিতে প্রদাহমূলক সমস্যায় ভুগছেন। তার জায়গায় দলে নেওয়া হয়েছে আসিতা ফার্নান্ডোকে।

আগামী শনিবার শ্রীলঙ্কা-ভারত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। এই সিরিজের সব কটি ম্যাচ হবে পাল্লেকেলেতে। এরপর কলম্বোয় ২ আগস্ট শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

এআর

Link copied!