চিকিৎসার জন্য থাইল্যান্ডে গেলেন শান্ত

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৮:৩১ পিএম
চিকিৎসার জন্য থাইল্যান্ডে গেলেন শান্ত

ঢাকা: অনেক দিন ধরেই গলার সমস্যায় ভুগছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এবার সেটির জন্য বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে থাইল্যান্ডে গেছেন তিনি। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

মুঠোফোনে দেবাশীষ বলেছেন, ‘কয়েক দিনের জন্য সে থাইল্যান্ডে গেছে। এটা ব্যক্তিগত সফর। তার গলার একটু সমস্যা ছিল, সেটার জন্য। খেলাসংক্রান্ত কোনো চোটের জন্য নয়।’

এ কারণে চট্টগ্রামে চলমান বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে পারেননি নাজমুল। ঢাকা থেকে চট্টগ্রামে গেছেন লিটন দাস, হাসান মাহমুদ, সৌম্য সরকার, রিশাদ হোসেন, তানজিম হাসান, তানভীর ইসলাম, মোসাদ্দেক হোসেন ও জাকের আলী।

সকালের ফ্লাইটে চট্টগ্রামে পৌঁছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ইনডোরে অনুশীলন করেছেন লিটন-সৌম্যরা। ওদিকে মূল মাঠে হয়েছে লাল দল ও সবুজ দলের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের খেলা।

লাল দল আগে ব্যাটিং করে মাত্র ৪৫.২ ওভার টিকেছে। ১৩১ রানেই গুটিয়ে যায় তারা। মুশফিকুর রহিমের ৮৪ বলে ৫০ রানের ইনিংসটি ছিল লাল দলের সর্বোচ্চ। সবুজ দলের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন অফ স্পিনার নাঈম হাসান। ৩ উইকেট নেন আরেক টেস্ট বোলার খালেদ আহমেদ।

সবুজ দল ব্যাট করতে নেমে দিন শেষে ৩৮ ওভারে ৪ উইকেটে করেছে ১৪৬ রান। সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক সর্বোচ্চ ৪৭ রান করে অপরাজিত আছেন। ১৮ রানে ব্যাটিং করছেন উইকেটকিপার প্রীতম কুমার। লাল দলের পেসার শফিকুল ইসলাম ২ উইকেট নিয়েছেন।

চট্টগ্রামে ক্রিকেটারদের এরপর আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা। এ ম্যাচের পর মাঝে কয়েক দিন অনুশীলন শেষে ২৯ জুলাই তিন দিনের আরও একটি প্রস্তুতি ম্যাচ শুরু হবে। অধিনায়ক নাজমুলসহ টেস্ট দলের সম্ভাব্য ক্রিকেটারদের ম্যাচটি খেলার কথা।

বাংলাদেশ দলের এই প্রস্তুতি মূলত আসন্ন পাকিস্তান সফর নিয়ে। আগামী ১৭ আগস্ট বাংলাদেশ দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা। সফরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীন দুটি টেস্ট। রাওয়ালপিন্ডিতে ২১ আগস্ট শুরু হবে প্রথম টেস্ট, করাচিতে দ্বিতীয় টেস্ট শুরু ৩০ আগস্ট।

তবে এর আগে সব ঠিক থাকলে আগামী ৬ আগস্ট পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল। সেখানে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি এক দিনের ম্যাচ খেলবে তারা।

এআর

Link copied!