বিসিবি চাইলে পদত্যাগ করবেন হাথুরুসিংহে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৭:২৮ পিএম
বিসিবি চাইলে পদত্যাগ করবেন হাথুরুসিংহে

ঢাকা: সরকার পতনের পর সব জায়গায়ই বইছে পরিবর্তনের হাওয়া। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও আসতে শুরু করেছে পরিবর্তন। 

ইতোমধ্যেই পদত্যাগ করেছেন জালাল ইউনুস, পদত্যাগ করবেন নাজমুল হাসান পাপনও। এমন অবস্থাতে বাংলাদেশ দলে নিজের ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন পাকিস্তানে অবস্থান করছে। সিরিজের প্রথম টেস্ট রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে আগামী ২১ আগস্ট। এই ম্যাচের আগে আজ সোমবার সংবাদ সম্মেলনে আসেন টাইগারদের প্রধান কোচ।

তিনি বলছিলেন, আমার কোনো ধারণা নেই বাংলাদেশে (ক্রিকেট বোর্ডে) কী চলছে। আমার ভবিষ্যতের কথা বললে, যত দিন পর্যন্ত চুক্তির মেয়াদ আছে, আমি দায়িত্ব পালনের দিকে তাকিয়ে আছি। বোর্ড যদি বদলে যায় এবং তারা যদি পরিবর্তন চায়, আমার তাতে সমস্যা নেই। তারা যদি আমাকে চালিয়ে নিতে বলে, আমাকে নিয়ে খুশি থাকে, আমিও খুশি মনে দায়িত্ব পালন করব।

এদিকে ছাত্র আন্দোলনে নিহতদের প্রতি দোয়া ও ভালোবাসা প্রকাশ করে হাথুরু বলেন, '(বাংলাদেশের গণ আন্দোলনে) যাদের কাছের মানুষজন মারা গেছে, তাদের পরিবারের জন্য আমার দোয়া ও ভালোবাসা। খুবই কঠিন ছিল এটি। আমি আশা করি, শিক্ষার্থীদের প্রশ্নগুলোর উত্তর আসবে। এটি অভূতপর্ব ঘটনা। আশা করি, দেশ আবার স্বাভাবিক অবস্থায় ফিরবে। এটি খুবই কঠিন ছিল। হ্যাঁ (আমার জন্য ইমোশনাল ছিল)।'

ক্রিকেটের মাধ্যমে দেশের মানুষকে আনন্দের জোয়ারে ভাসাতে চান হাথুরু, 'অবশ্যই (জাতীয় দলের সামনে সুযোগ দেশের মানুষের মন-মানসিকতা ভালো করার)। আমরা সবাই জানি, মানুষকে ঐক্যবদ্ধ করার ও আশা দেওয়ার ক্ষমতা আছে খেলা-ধূলার। এই ম্যাচটি ভালো খেলতে পারলে অবশ্যই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের খুব সাহায্য হবে।' 

এআর

Link copied!