সাকিব আল হাসানের গ্রেপ্তার নিয়ে যা বললেন আইন উপদেষ্টা

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৪:৪১ পিএম
সাকিব আল হাসানের গ্রেপ্তার নিয়ে যা বললেন আইন উপদেষ্টা

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানের নামে হত্যা মামলা হয়েছে। তবে সেই মামলায় তাকে যেন গ্রেপ্তার করা না হয় সেই উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল।

বুধবার (২৮ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

আসিফ নজরুল বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে উদ্যোগ নেওয়া হবে, যাতে অতি উৎসাহী হয়ে সাকিব আল হাসানকে গ্রেপ্তার করা না হয়।

তিনি বলেন, এই প্রক্রিয়াও দেখিয়েছিল আওয়ামী লীগ সরকার। সাকিবের বিরুদ্ধে মামলা হয়েছে, কিন্তু জাতীয় ফুটবল দলের সাবেক ক্যাপ্টেন আমিনুলকে গ্রেপ্তার করা হয়েছিল। দিনের পর দিন তার জামিন বাতিল করা হয়েছে।

জামায়াতের নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়ে আইন উপদেষ্টা বলেন, “নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন করেছিল জামায়াতে ইসলামী। বহু বছর ধরে জামায়াতকে নিষেধাজ্ঞার চেষ্টা চলছিল। কিন্তু করেনি। জামায়াত নিষিদ্ধ করে ছাত্র আন্দোলন নির্মমভাবে দমন করতে চেয়েছিল। ছাত্র-জনতার বিপ্লবকে সন্ত্রাসী আখ্যা দিয়ে জামায়াত নিষিদ্ধ করেছিল আওয়ামী লীগ। বর্তমান সরকার এই সিদ্ধান্তের অংশ হতে পারে না।”

আওয়ামী লীগকে নিষিদ্ধের বিষয়ে তিনি বলেন, “আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবি উঠেছে হাইকোর্টে। ব্যক্তিগতভাবে আমি মনে করি, কোনো রাজনৈতিক দলকে নিষিদ্ধ করা উচিত নয়। যদি জঙ্গি তৎপরতা থাকে, অনুসন্ধান করে দেখে সেটি করা যেতে পারে। দল হিসেবে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা সমীচীন হবে না।”

আদালতে যাওয়ার সময় কারো ওপর আক্রমণ করা উচিত নয় বলেও মন্তব্য করেন এ উপদেষ্টা।

উল্লেখ্য, গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় ২৮ নম্বর আসামি হিসেবে অভিযুক্ত করা হয়েছে জাতীয় দলের ক্রিকেটার ও সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসানকে। 

২২ আগস্ট রুবেলের বাবা রফিকুল ইসলাম রাজধানীর আদাবর থানায় বাদী হয়ে মামলা করেন। এ মামলায় আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও আসামি। এ ছাড়া অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করা হয়।

আইএ

Link copied!