মাসুদ-আইয়ুবের ব্যাটে প্রথম সেশন পাকিস্তানের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০১:৫৯ পিএম
মাসুদ-আইয়ুবের ব্যাটে প্রথম সেশন পাকিস্তানের

ঢাকা : রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের সামনে সুযোগ ঐতিহাসিক সিরিজ জয়ের। বৃষ্টির বাধায় প্রথম দিনের খেলা পরিত্যক্ত হলেও দ্বিতীয় দিনের শুরুটা ভালোই করেছিল শান্তরা। তবে, উইকেট হারালেও দুই ব্যাটার সাইম আইয়ুব ও শান মাসুদের ব্যাটে শক্ত অবস্থানে থেকে মধ্যাহ্ন বিরতিতে পাকিস্তান।

শনিবার (৩১ আগস্ট) রাওয়ালপিন্ডিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে লাঞ্চের আগ পর্যন্ত ২৫ ওভারে এক উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৯৯ রান তুলেছে পাকিস্তান। ৪৩রানে সাইম ও ৫৩ রানে মাসুদ অপরাজিত আছেন। এর আগে বোলিংয়ে নেমে প্রথম ওভারেই ওপেনার আবদুল্লাহ শফিককে ফেরান পেসার তাসকিন আহমেদ। এক বছরের বেশি সময় পর টেস্ট ক্রিকেটে ফিরে প্রথম ওভারেই সাফল্য পেলেন তাসকিন। ৬ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি শফিক।

এরপর চাপ সামলানোর দায়িত্বটা নেন দুই ব্যাটার সাইম আইয়ুব ও শান মাসুদ। পরের দুই ঘণ্টায় আর কোনো উইকেট পড়তে না দিয়ে রানের চাকা সচল রাখেন তিনি। বেশকিছু কঠিন ডেলিভারিতে তাসকিন এই দুই ব্যাটারের পরীক্ষা নিলেও জুটি ভাঙতে পারেননি।

প্রথম দিনের পুরোটা বৃষ্টিতে ভেসে যাওয়ায় ৩০ মিনিট বাড়ানো হয়েছে দ্বিতীয় দিনের সময়। সব কিছু ঠিক থাকলে ৯৮ ওভার খেলা হবে আজ। প্রয়োজনে আরও ৩০ মিনিট বাড়ানো যাবে দিনের খেলা। পূর্ব নির্ধারিত সূচিতে বাংলাদেশ সময় বেলা ১১টায় শুরুর কথা থাকলেও, খেলা শুরু হয় সকাল ১০টা ৪৫ মিনিটে। প্রথম সেশন চলে দুপুর ১টা পর্যন্ত। এরপর ৪০ মিনিটের মধ্যাহ্ন বিরতি।

এমটিআই

Link copied!