কোন পরিকল্পনায় সফল বাংলাদেশ, জানালেন হাসান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৮:১২ পিএম
কোন পরিকল্পনায় সফল বাংলাদেশ, জানালেন হাসান

ঢাকা: ঐতিহাসিক টেস্ট জয়ের পর বাংলাদেশের চোখ এখন সিরিজ জয়ে। পাকিস্তানের বিপক্ষে তাদের মাটিতেই সিরিজ জয়ের স্বপ্ন এখন অনেকটাই বাস্তব। 

আগামীকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) জয়ের আশা নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। অপরাজিত দুই ব্যাটার জাকির হাসান ও সাদমান ইসলাম বাংলাদেশকে এনে দিয়েছেন ৪২ রানের অবিচ্ছিন্ন জুটি। জয়ের জন্য প্রয়োজন আর ১৪৩ রান।

রাওয়ালপিন্ডি টেস্ট জিততে বাংলাদেশের লক্ষ্য ছিল ১৮৫ রান। পাকিস্তানকে অল্পতে থামিয়ে পেছনে কৃতিত্ব বাংলাদেশি বোলারদের। তিন পেসার হাসান মাহমুদ, নাহিদ রানা ও তাসকিন মিলে তুলে নেন পাকিস্তানের ১০ উইকেটের সবকটি। যেখানে পাঁচ উইকেট নেন হাসান। টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম ফাইফার।

চতুর্থ দিনের খেলা শেষে আজ সংবাদ সম্মেলনে আসেন হাসান। কোন পরিকল্পনায় বোলিং করেন বাংলাদেশের বোলাররা, সেই বিষয়ে কথা বলেন তিনি। হাসান জানান, উইকেট নেওয়াটাই দলের বড় লক্ষ্য ছিল।

হাসান বলেন, ‘আমাদের লক্ষ্য ছিল লাইন ঠিক রাখা। অধিনায়ক বলছিল, উইকেটে নেওয়ার মতো বল করতে। সেভাবেই করার পরিকল্পনা করেছি। চেষ্টা করেছি কীভাবে রান আটকানো যায় এবং ভালো বল নিয়মিত করা যায়। তাসকিন ভালো বল করেছে, নাহিদও চমৎকার। মোমেন্টাম ধরে রাখতে চেয়েছি।’

ইনিংসে হাসান মাহমুদ ৪৩ রানে পাঁচ উইকেট নিয়েছেন। টেস্টে যা তার ক্যারিয়ার সেরা বোলিং। পাকিস্তানের বিপক্ষে এটিই কোনো বাংলাদেশির সেরা বোলিং ফিগার।

এআর

Link copied!