ইউএস ওপেনের নতুন রানী সাবালেঙ্কা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ১১:২১ এএম
ইউএস ওপেনের নতুন রানী সাবালেঙ্কা

ঢাকা : ইউএস ওপেনের গত আসরে শেষটা ভালো হয়নি আরিয়ানা সাবালেঙ্কার। ফাইনালে পৌঁছাতে পারলেও কোকে গাউফের কাছে হেরে শিরোপা বঞ্চিত হন তিনি। রাগে ক্ষোভে লকার রুমে আছাড় মেরে ভেঙে ফেলেন নিজের র্যা কেট। সেই সাবালেঙ্কাই জিতলেন এবারের ইউএস ওপেনের শিরোপা।

ক্যারিয়ারের প্রথম ইউএস ওপেন জিততে এই বেলারুশিয়ান থ্রিলারের জন্ম দিয়ে ৭-৫, ৭-৫ গেমে জেসিকা পেগুলাকে হারিয়েছেন। জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন ধরে রাখার পর এটি সাবালেঙ্কার তৃতীয় গ্র্যান্ড স্লাম।

একইসঙ্গে এই বেলারুশ সুন্দরী একটি রেকর্ডও গড়েছেন, ২০১৬ সালের পর প্রথম কোনো নারী তারকা হিসেবে দুটি হার্ড-কোর্টে টাইটেল জিতলেন। জাপানের নাওমি ওসাকা সর্বোচ্চ চারটি হার্ড-কোর্টে গ্র্যান্ড স্ল্যাম জেতেন ২০১৮ ও ২০২০ ইউএস ওপেন, ২০১৯ ও ২০২১ অস্ট্রেলিয়ান ওপেনে।

এ ছাড়া পরপর দু’বার ইউএস ওপেনের ফাইনালে উঠেও আমেরিকান কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের রেকর্ডে ভাগ বসিয়েছেন সাবালেঙ্কা।

ম্যাচ জয়ের পর এই বেলারুশ তারকা বলেন, ‘আমি এই মুহুর্তে বাকরুদ্ধ। অনেকবার আমি এমন ফাইনালে গিয়েছি। তবে জয়ের স্বপ্ন আমার সবসময়ই ছিল। অবশেষে এই সুন্দর ট্রফিটি পেলাম, এজন্য কঠিন দুই সপ্তাহ পার করতে হয়েছে। কখনোই স্বপ্ন দেখা থামাইনি, সেজন্য কঠোর পরিশ্রম করেছি। স্বপ্ন বাস্তবায়নে ত্যাগের মানসিকতা দেখালে সেটি একদিন অবশ্যই জেতা যায়। আমি আমার টিম ও নিজেকে নিয়ে গর্বিত।’

২৬ বছর বয়সী সাবালেঙ্কা আগের দুটি ট্রফিই জিতেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনে। গত বছরের পর এবারও বছরের প্রথম গ্র্যান্ড স্লামটি গিয়েছিল তার দখলে। এ বছরটি সব মিলিয়ে দারুণ কাটল সাবালেঙ্কার। বছরের চারটি গ্র্যান্ড স্লামের দুটিই জিতে নিয়েছেন তিনি।

এমটিআই

Link copied!