শ্রীলঙ্কায় বাংলাদেশের আরো এক জয়

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৭:৫৮ পিএম
শ্রীলঙ্কায় বাংলাদেশের আরো এক জয়

ঢাকা: শ্রীলঙ্কায় দাপট দেখাচ্ছে বাংলাদেশ নারী 'এ' দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৭ উইকেটে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ১০৪ রানে জিতেছে তারা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে শ্রীলঙ্কায় এই সিরিজটি খেলছে বাংলাদেশ। কাগজে-কলমে 'এ' দল নাম দিলেও জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটারই খেলছেন এই সিরিজে। শ্রীলঙ্কা অবশ্য তাদের 'এ' দল নিয়েই খেলছে। শক্তি-সামর্থ্যে এগিয়ে থাকায় তাই দাপটটাও বেশি দেখাচ্ছে বাংলাদেশই।   

কলম্বোর পি সারা ওভালে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা 'এ' দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৬৪ রান করে টাইগ্রেসরা। জবাবে ব্যাটিংয়ে নেমে ৬০ রানে অলআউট হয় লঙ্কানরা। 


 
এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ 'এ' দল। পরের ম্যাচে জিতলে দুই ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করবে টাইগ্রেসরা।
 
ব্যাটিংয়ে নেমে দলীয় ২২ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ৬৮ বলে ৮০ রানের বড় জুটি গড়েন সাথি রানি ও সোবাহানা মোস্তারি। ৪০ বলে ৫০ রান করে স্বেচ্ছায় রিটায়ার্ড হার্ট হন সাথি। সোবাহানা করেছেন ৩৯ বলে ৩৯ রান। ২৪ বলে ৩৪ রান করেছেন নিগার সুলতানা। তাতে ১৬৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।
 
বড় লক্ষ্য তাড়া করতে নেমে কোনো প্রতিযোগিতাই করতে পারেনি লঙ্কান নারীরা। ১১ জন ব্যাটারের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল দুইজন। ব্যাটিং ব্যর্থতায় ১৬ দশমিক ৪ ওভারেই থামে লঙ্কানদের ইনিংস।
 
বাংলাদেশি বোলারদের মধ্যে অধিনায়ক রাবেয়া ছিলেন সবচেয়ে সফল। ৪ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। দুটি করে উইকেট পেয়েছেন সুলতানা খাতুন এবং ফাহিমা খাতুন।      

এআর

Link copied!