বোনাসের একাংশ বন্যার্তদের দেবেন ক্রিকেটাররা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৯:৫০ পিএম
বোনাসের একাংশ বন্যার্তদের দেবেন ক্রিকেটাররা

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে ইতিহাস গড়ায় টেস্ট দলের প্রত্যেক সদস্য ২০ লাখ টাকা করে বোনাস পেয়েছেন। সেখান থেকে একটা অংশ বন্যার্তদের সহায়তায় দেবেন ক্রিকেটাররা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরস্কার প্রাপ্তির পর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত সকলের পক্ষ থেকে এ তথ্য জানান। 

ক্রিকেটারদের হাতে এই অর্থ তুলে দেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। সঙ্গে ছিলেন বিসিবিপ্রধান ফারুক আহমেদ ও বিসিবি পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।

বাংলাদেশ অধিনায়ক জানান, পুরস্কার হিসেবে পাওয়া টাকার একটা অংশ বন্যার্তদের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দেবেন তারা।

তিনি বলেন, ‘আমরা সবাই জানি যে দেশের পরিস্থিতি খুব খারাপ। স্টিল সবাই অনেক স্ট্রাগল করছে, বন্যার যে অবস্থা ছিল, এখনও অনেক মানুষ বিপদের মধ্যে আছে। রিকভারি করার চেষ্টা করছে। দেশের মানুষ তাদের পাশে থাকার চেষ্টা করছেন। যে বোনাসটা আজকে আমরা পেলাম, টিমের বদৌলতে। সবাই এগ্রি করেছি এখান থেকে একটা পোর্শন আমরা তাদেরকে (বন্যার্ত) হেল্প করার জন্য দিয়ে দেব। যতটুকু সম্ভব আমরা দেওয়ার চেষ্টা করব। আমি আশা করব যে দেশের আরও যাদের সামর্থ্য আছে তারাও বন্যার্তদের পাশে থাকবে।’

রীতি অনুযায়ী, প্রতিটি সিরিজি জয়ের ফলের ওপর জাতীয় দলকে বোনাস দেয় বিসিবি। এক টেস্ট, এক ওয়ানডে ও এক টি-টোয়েন্টি জয়ের জন্য এক রকম অর্থ বোনাস দেওয়া হয়। তবে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয় এবং ধবলধোলাইয়ের জন্য বড় অংকের বোনাস দেওয়া হয়।

দুই টেস্টের সিরিজে যথাক্রমে ১০ ও ৬ উইকেটে জেতায় সব মিলিয়ে শুধু খেলোয়াড়েরাই পাকিস্তান সফরের উইনিং বোনাস হিসেবে পেলেন ৩ কোটি ২০ লাখ টাকা। সবমিলিয়ে ক্রিকেটার প্রতি বোনাস দাঁড়িয়েছে ২০ লাখ টাকা করে।

বিসিবির সর্বশেষ বোর্ড সভায় বোনাসের অঙ্ক বেড়েছে। বর্তমানে র‌্যাঙ্কিংয়ের ১ থেকে ৬ নম্বর দলের বিপক্ষে টেস্ট জয়ের জন্য ১৫ সদস্যের দলের প্রত্যেক ক্রিকেটার বোনাস পান ৪ লাখ টাকা। আর সিরিজ জয়ের জন্য বোনাস আরও ৪ লাখ টাকা করে পান। ফলে পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট জেতায় প্রতি ক্রিকেটারের ৮ লাখ টাকা বোনাস পাওয়ার কথা। সঙ্গে সিরিজ জয়ের বোনাস যোগ হয়ে খেলোয়াড় প্রতি বোনাস হওয়ার কথা ১২ লাখ টাকা করে। 

তবে পাকিস্তানে টেস্ট জেতার পর বিসিবি জানিয়েছিল বোনাস দ্বিগুণ করে দেওয়া হবে। অর্থাৎ শুধু টেস্ট জয়ের বোনাসই এখন ৮ লাখ টাকা। অর্থাৎ পাকিস্তান সিরিজের দলের প্রতিটি ক্রিকেটার উইনিং বোনাস পেয়েছেন ১৬ লাখ টাকা করে। সঙ্গে যোগ হয়েছে ফারুক আহমেদের বোর্ডের দেওয়া বিশেষ ৮০ লাখ টাকা বোনাস। সবমিলিয়ে ক্রিকেটার প্রতি বোনাস দাঁড়িয়েছে ২০ লাখ টাকা।

এআর

Link copied!