কোনো জয় ছাড়াই সেমিফাইনালে বাংলাদেশ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ১০:০৪ পিএম
কোনো জয় ছাড়াই সেমিফাইনালে বাংলাদেশ

ঢাকা: কোনো ম্যাচে জয় না পেয়েও সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে মালদ্বীপ ও বাংলাদেশের পয়েন্ট ছিল সমান। 

ফলে সেমিফাইনালে বাংলাদেশের খেলার সম্ভাবনা নির্ভর করছিল ভারত-মালদ্বীপ ম্যাচের উপর। সেখানে মালদ্বীপকে বড় ব্যবধানে হারিয়েছে ভারত। আর গোল ব্যবধানে এগিয়ে থেকে শেষ চারে পা রাখলো বাংলাদেশ।
 
ভুটানের চ্যাংলিমিথাং স্টেডিয়ামে আজ (২৪ সেপ্টেম্বর) মালদ্বীপের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে ভারত। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে পা রাখলো তারা। অন্যদিকে কোনো ম্যাচ না জেতা বাংলাদেশ এক পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে উঠে গেছে সেমিফাইনালে। 


 
ভারতের কাছে ১-০ গোলে হেরে টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের সঙ্গে ড্র করে লাল-সবুজের প্রতিনিধিরা। ভারতের বিপক্ষে বাংলাদেশের চেয়ে বেশি ব্যবধানে হারায় কপাল পুড়েছে মালদ্বীপের। বাংলাদেশের সমান পয়েন্ট নিয়েও গোল পার্থক্যে পিছিয়ে থাকায় গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেছে তারা।
 
‘এ’ গ্রুপের রানার্সআপ হওয়া বাংলাদেশ শেষ চারের ম্যাচে মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নের। গ্রুপ ‘বি’ তে সেরা হওয়ার দৌড়ে আছে ভুটান ও পাকিস্তান, দুই দলের পয়েন্ট ৪ করে। ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে নেপাল।   

এআর

Link copied!