টাইগার রবিকে মারধর

ভারতীয় পত্রিকায় এ কেমন শিরোনাম?

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৫:১৪ পিএম
ভারতীয় পত্রিকায় এ কেমন শিরোনাম?

ঢাকা: কানপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাট চলাকালে ভারতীয় দর্শকদের মারধরের শিকার হয়েছেন বাংলাদেশি সমর্থক টাইগার রবি। তাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হতে হয়েছে। এ ঘটনায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। রবির অভিযোগ, কানপুর স্টেডিয়ামে কয়েকজন ভারতীয় সমর্থক দলবেঁধে তাকে শারীরিকভাবে হেনস্থা করেছেন। পরে তাকে উদ্ধার করে হাসতাপাতালে নেওয়া হয়।

এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ক্ষোভ প্রকাশ করার পাশাপাশি দোষীদের শাস্তি দাবি করছেন অনেকে। তবে প্রত্যক্ষদর্শী এক পুলিশ সদস্যের দাবি, শরীরে পানিশূন্যতার কারণে রবি লুটিয়ে পড়েছিলেন। তাকে কেউ শারীরিকভাবে নাকি হেনস্থাই করেনি। অথচ রবি বলছেন, তার শরীরের নিম্নাংশে আঘাত করা হয়েছে।

ভারতের সংবাদমাধ্যমগুলোতেও সংবাদটি বেশ হইচই ফেলে দিয়েছে। সেখানকার অধিকাংশ মিডিয়ায় প্রকৃত ঘটনা তুলে ধরার চেষ্টা করা হচ্ছে। কিন্তু 'ইন্ডিয়ান এক্সপ্রেস' নামের শীর্ষ পর্যায়ের এক সংবাদমাধ্যম এই হামলার ঘটনাকে কটাক্ষের ভাষায় লিখেছে। 

তাদের বাংলা ভার্শনে সংবাদটির শিরোনাম দেওয়া হয়েছে, 'কানপুরে বেধড়ক ঠ্যাঙানি খেয়ে হাসপাতালে টাইগার রবি, পুলিশ মিথ্যাবাদী বলল বাংলাদেশ সমর্থককে'। 

ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকার অনলাইনে রবিকে মারধরের খবর।

তারাই আবার ফেসবুকে সংবাদটি শেয়ার করে ক্যাপশনে লিখেছে, 'পিটুনি খেয়ে হাসপাতালে ভর্তি বাংলাদেশ সমর্থক, ভারতকে বদনাম করার নয়া ষড়যন্ত্র'। 

এর প্রায় এক ঘণ্টা পর তারা আবার একই নিউজ শেয়ার করে ক্যাপশনে লিখেছে, 'কানপুরে বিরাট নাটক বাংলাদেশি সমর্থকের, পিটুনি খাওয়ার মিথ্যা অভিযোগে বদনাম করার ষড়যন্ত্র করলেন টাইগার রবি'। এমন ক্যাপশন ও শিরোনামের কারণে ওই পোস্টগুলোতে হামলে পড়ছেন দুই দলের সমর্থকরা। বিষাক্ত বাক্যবাণে বিদ্ধ করছেন একে অন্যকে। ক্রিকেটের গণ্ডি ছাড়িয়ে যাচ্ছে এই কথার লড়াই।  

অথচ বাংলাদেশি এক সংবাদমাধ্যমকে দেওয়া টাইগার রবির বক্তব্য অনুযায়ী, সকাল থেকেই তাকে উদ্দেশ্য করে গালিগালাজ করছিলেন কয়েকজন ভারতীয় সমর্থক। মধ্যাহ্ন বিরতির পরে বাংলাদেশ দলের নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের নাম ধরে চিৎকার করছিলেন তিনি। এরপরেই রবিকে ১৪-১৫ জনের ভারতীয় সমর্থকদের একটি গ্রুপ ঘিরে ধরে এবং শারীরিকভাবে হেনস্থা করতে শুরু করে। এক পর্যায়ে রবির টাইগার প্রতীক ও বাংলাদেশের পতাকাও ছিঁড়ে ফেলার চেষ্টা করে তারা। রবি বাধা দিলে তাকে মারধর করে ভারতের ওই সমর্থকরা।

আইএ

Link copied!