২৬ রানে পিছিয়ে বাংলাদেশ, শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৬:৪৪ পিএম
২৬ রানে পিছিয়ে বাংলাদেশ, শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষা

ঢাকা: কানপুর টেস্টে চতুর্থ দিনশেষে ২৬ রানে পিছিয়ে বাংলাদেশ। ম্যাচটি তাই শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায়। কানপুরে সোমবার (৩০ সেপ্টেম্বর) বাজবলের খেলা উপহার দিয়েছে ভারতীয় ব্যাটসম্যানরা। 
 
প্রথম ইনিংসে বাংলাদেশ ২৩৩ অলআউট হওয়ার পর ব্যাটিংয়ে নামে ভারত। তখন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন কি ভেবেছিলেন তাদের আবারও ব্যাটিংয়ে নামতে হবে?

বৃষ্টির কারণে প্রথমদিনে দেড় সেশনের বেশি সময় এবং পরের দুই দিনও খেলা হয়নি। এমন টেস্ট থেকে ফল বের করতে নিজেদের প্রথম ইনিংসে দ্রুত রান তুলেছে ভারত। মাত্র ৩৪.৪ ওভারে ৯ উইকেটে ২৮৫ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে ভারত। ৮.২২ গড়ে রান উঠেছে। ওভারপ্রতি রানের হিসাবে টেস্টে এটাই সবচেয়ে আক্রমণাত্বক দলীয় ইনিংস।

বাংলাদেশ এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ১১ ওভার ব্যাট করে ২ উইকেটে ২৬ রান তোলার পর চতুর্থ দিনের খেলার সমাপ্তি ঘোষণা করা হয়। নিজেদের দুই ইনিংস মিলিয়ে ভারতের প্রথম ইনিংস থেকে এখনো ২৬ রানে পিছিয়ে বাংলাদেশ। ক্রিজে অপরাজিত সাদমান ইসলাম (৭) ও মুমিনুল (০)।

বৃষ্টি হানা না দিলে আগামীকাল টেস্টের পঞ্চম ও শেষদিনে তিন সেশনে কি ফল দেখা যাবে? ভারতের এখনো চতুর্থ ইনিংসে ব্যাটিং করা বাকি। 

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের ওপর এখন অনেক কিছু নির্ভর করছে। তবে মানসিকভাবে ভারতই এই ম্যাচে এগিয়ে। নিজেদের প্রথম ইনিংস ‘টি১০’ মেজাজে খেলে তারা জয়ের পথ বের করেছে।

চতুর্থদিনে মুমিনুলের সেঞ্চুরি ও ভারতের প্রথম ইনিংসে সাকিবের ৪ উইকেট, বাংলাদেশের পক্ষ থেকে উল্লেখযোগ্য পারফরম্যান্স। টেস্টে ৩০০ উইকেট পেয়েছেন ভারতের স্পিনার রবীন্দ্র জাদেজা।

এআর

Link copied!