টি-টোয়েন্টি দলে নেই, তবু ভারতে গেলেন ইবাদত

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৯:০৪ পিএম
টি-টোয়েন্টি দলে নেই, তবু ভারতে গেলেন ইবাদত

ঢাকা:  ভারত সিরিজ দিয়ে মাঠে ফেরার আশা ছিল ইবাদত হোসেনের। সেটা তো আর হলো না। তবে চোটে ভোগা ইবাদতের জন্য সান্ত্বনা হতে পারে ভারত সফরে অন্তত দলের সঙ্গে যোগ দিতে পারছেন। গতকাল টি-টোয়েন্টি সিরিজের দল থাকা ক্রিকেটারদের সঙ্গে ভারতে গেছেন বাংলাদেশ দলের এই পেসারও।

ইবাদত চোটটা পেয়েছিলেন গত বছরের জুলাইয়ে। আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বোলিং করার সময় আম্পায়ারের সঙ্গে ধাক্কা খেয়ে পড়ে চোট পান বাঁ হাঁটুর লিগামেন্টে। এরপর ইবাদতকে উঠতে হয়েছে অস্ত্রোপচারের টেবিলে, দীর্ঘমেয়াদি চিকিৎসা নিয়ে এখন আছেন পুনর্বাসনপ্রক্রিয়ার মধ্যে।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ইনচার্জ শাহরিয়ার নাফীস নিশ্চিত করেছেন, পুনর্বাসনপ্রক্রিয়ার অংশ হিসেবেই ইবাদতকে ভারতে পাঠানোর সিদ্ধান্ত। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ ও মেডিকেল বিভাগ মনে করেছে, জাতীয় দলের সঙ্গে থেকে দলের ফিজিও, ট্রেনারদের সহযোগিতায় ইবাদতের পুনর্বাসনপ্রক্রিয়া ভালো হবে। সেখানে দলের সঙ্গে পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস আছেন। ভারতে ইবাদতের পুনর্বাসনটা তাই হতে পারবে জাতীয় দলের প্রয়োজনের কথা মাথায় রেখে।

তা ছাড়া দেশে এ মুহূর্তে বিশেষায়িত কোনো ট্রেনিং প্রোগ্রামও চলছে না, যেখানে থেকে ইবাদত তার পুনর্বাসন চালিয়ে যেতে পারবেন। টাইগার্স প্রোগ্রামে থাকা ক্রিকেটারদেরও ছেড়ে দেওয়া হয়েছে জাতীয় লিগে খেলার জন্য। কাজেই ভারতে দলের সঙ্গে থেকে পুনর্বাসন কাজ চালিয়ে যাওয়া ছাড়া আপাতত আর কোনো উপায় নেই ইবাদতের।

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ বাংলাদেশ ভারতের বিপক্ষে খেলবে তিন টি-টোয়েন্টির সিরিজ। ৬ অক্টোবর প্রথম টি-টোয়েন্টি গোয়ালিয়রে। ৯ ও ১২ অক্টোবর পরের দুই ম্যাচ হবে দিল্লি ও হায়দরাবাদে।

এআর

Link copied!