বিপিএলের শীর্ষ ক্যাটাগরিতে শান্ত-হৃদয়রা, দাম ৬০ লাখ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৬:৫০ পিএম
বিপিএলের শীর্ষ ক্যাটাগরিতে শান্ত-হৃদয়রা, দাম ৬০ লাখ

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শীর্ষ ক্যাটাগরির খেলোয়াড়দের বেছে নেয়া হয়েছে। সাকিব-তামিম-মুশফিকদের ‘এ’ ক্যাটাগরিতে তালিকাভূক্ত করা হয়েছে জাতীয় দলের তরুণ লেগ স্পিনার রিশাদ হোসেনকে। 

কিছুদিন আগে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি টি-টুয়েন্টি আসরে বিগ ব্যাশে দল পান রিশাদ। এই লেগ স্পিনারকে ড্রাফট থেকে দলে নেয় হোবার্ট হ্যারিকেনস। টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৪ উইকেট নিয়ে আলো কাড়েন এই লেগি।

বিপিএলের ‘এ’ ক্যাটাগরিতে রিশাদ ছাড়াও আছেন আরও ১১ ক্রিকেটার। তারা হলেন-সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাওহীদ হৃদয়, শরিফুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

বিপিএলের ১১তম আসর শুরু হবে আগামী ২৭ ডিসেম্বর। প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা ১৪ অক্টোবর। খেলোয়াড় তালিকা আনুষ্ঠানিকভাবে প্রকাশের অপেক্ষায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

স্থানীয় ১৮৮ ক্রিকেটারকে ছয়টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। সর্বোচ্চ ‘এ’ ক্যাটাগরির পারিশ্রমিক ধরা হয়েছে ৬০ লাখ আর সর্বনিম্ন ‘এফ’ ক্যাটাগরি থেকে দল পাওয়া খেলোয়াড়রা পাবেন ১০ লাখ টাকা।

বিপিএলের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা পারিশ্রমিক এবার কমছে। তাকে রাখা হয়েছে ৪০ লাখের ‘বি’ ক্যাটাগরিতে।

এই তালিকায় আরও আছেন-তানজিদ হাসান তামিম, তানজিম হাসানা সাকিব, আফিফ হোসেন, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, জাকের আলী অনিক, শামীম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, পারভেজ হোসেন ইমন, শেখ মেহেদী হাসান, তানভির ইসলাম।

এআর

Link copied!