রাওয়ালপিন্ডির পর মুলতানে অবিশ্বাস্য হারের পথে পাকিস্তান!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৬:৫৭ পিএম
রাওয়ালপিন্ডির পর মুলতানে অবিশ্বাস্য হারের পথে পাকিস্তান!

ঢাকা: রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান। পরের গল্পটা সবার জানা। প্রথম ইনিংসে বড় স্কোর গড়ার পরও দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে দেয় বাংলাদেশ। 

রাওয়ালপিন্ডির গল্পটা যেন ফিরছে মুলতানেও। ব্যাটিং স্বর্গে প্রথম ইনিংসে ৫৫৬ রানে থামে স্বাগতিকদের ইনিংস। নিজেদের এমন রান নিয়ে হয়তো তৃপ্তির ঢেঁকুরই তুলেছিলেন পাকিস্তানের অধিনায়ক শান মাসুদ। কিন্তু পাকিস্তানের সাড়ে পাঁচশর বেশি রানও যে ইংল্যান্ডের সামনে মামুলি সংগ্রহ হয়ে যাবে তা কে ভাবতে পেরেছিল!

জো রুট ও হ্যারি ব্রুকের বিশ্বরেকর্ড গড়া জুটির সঙ্গে জ্যাক ক্রাউলি ও বেন ডাকেটের মাঝারি দুটি ইনিংসে ভর করে ইংল্যান্ড ৮২৩ রান করে নিজেদের ইনিংস ঘোষণা করে। তাদের লিড গিয়ে দাঁড়ায় ২৬৭ রান! 

২৬৭ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মুখ থুবড়ে পড়ল পাকিস্তানের ব্যাটিং অর্ডার। দলীয় শতরানের আগেই টপ অর্ডারের ৬ ব্যাটারকে হারিয়ে ফেলেছে স্বাগতিকরা। চতুর্থ দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ১৫২ রান। এখনো সফরকারীদের চেয়ে পিছিয়ে ১১৫ রানে। অবিশ্বাস্য কিছু না ঘটলে এই টেস্টে পরাজয়টা একদম নিশ্চিতই বলা যায়।  

এআর

Link copied!