পাকিস্তানের স্কোয়াড ঘোষণা, বাদ পড়লেন বাবর-শাহিন

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ০৬:১৯ পিএম
পাকিস্তানের স্কোয়াড ঘোষণা, বাদ পড়লেন বাবর-শাহিন

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়ার পর ইংল্যান্ডের সঙ্গেও শোচনীয় পরাজয় দেখতে হয়েছে পাকিস্তানকে। প্রথম ইনিংসে পাঁচশর বেশি রান করেও ইনিংস ব্যবধানে হারায় সিরিজের শেষ দুই টেস্টের দলে বড়সড় পরিবর্তন এনেছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

লম্বা সময় ধরে ব্যাট হাতে ছন্দে না থাকা বাবর আজমের সঙ্গে বাদ পড়েছেন দুই পেসার নাসিম শাহ এবং শাহিন শাহ আফ্রিদি।

দেশটির ক্রিকেট বোর্ডের বিবৃতিতে জানানো হয়েছে, সাম্প্রতিক সময়ের ফর্ম এবং ফিটনেসের কারণে তাদেরকে স্কোয়াডের বাইরে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তর্কসাপেক্ষে বর্তমানে পাকিস্তানের ক্রিকেটের সবচেয়ে বড় তিন তারকাকে ছাড়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ দুই টেস্ট খেলবেন শান মাসুদরা। প্রথম টেস্ট হারের পর বোলারদের পারফরম্যান্সের সমালোচনা করেছিলেন পাকিস্তানের অধিনায়ক।

প্রত্যাশিত বোলিং করতে না পারায় বেশ কিছুদিন ধরে সমালোচনা হচ্ছে শাহীন আফ্রিদিকে নিয়ে। সুইংয়ের সঙ্গে গতি কমে যাওয়ায় সাফল্যের দেখা পাচ্ছেন না বাঁহাতি এই পেসার। যদিও শান মাসুদ ও প্রধান কোচ জেসন গিলেস্পি জানিয়েছিলেন, ক্রিকেটারদের পাশে থাকবেন তারা। তবে নতুন নির্বাচক কমিটিতে আসতেই বড় পরিবর্তন এসেছে স্কোয়াডে।

প্রথম টেস্টের পর পাকিস্তানের নির্বাচক কমিটিতে নতুন করে যুক্ত হয়েছেন আকিভ জাভেদ, আলিম দার এবং আজহার আলী। দায়িত্ব নেয়ার পর আকিভ জানিয়েছিলেন, ক্রিকেটারদের বিশ্রাম দেয়ার ফলে তাদের ফিটনেস এবং ফর্ম পুরনো রূপে ফিরবে। সেটার সূত্র ধরেই বাবর, শাহীন আফ্রিদি এবং নাসিমকে বাদ দিয়েছে পিসিবি।

অসুস্থতার জন্য সিরিজের প্রথম টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়েছেন আবরার আহমেদ। মুলতান টেস্ট চলাকালীন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ডানহাতি এই স্পিনার। নতুন করে স্কোয়াডে সুযোগ পেয়েছেন আনক্যাপড কামরান গুলাম, হাসিবউল্লাহ এবং স্পিনার মেহরান মুমতাজ।

স্কোয়াড থেকে রিলিজ করে দেয়া স্পিনার সাজিদ খান ও নোমান আলীকে আবারও ফেরানো হয়েছে। মুলতানে দ্বিতীয় টেস্টেও একই উইকেটে খেলা হতে পারে বলে জানা গেছে। দ্বিতীয় টেস্টের একাদশে আরও একজন বাড়তি স্পিনার খেলাতে পারে পাকিস্তান। ১৫ অক্টোবর দ্বিতীয় এবং ২৪ অক্টোবর রাওয়ালপিন্ডিতে হবে তৃতীয় ও শেষ টেস্ট।

দ্বিতীয় টেস্টের জন্য পাকিস্তানের স্কোয়াড: 
শান মাসুদ, সাউদ সাকিল, আমের জামাল, আব্দুল্লাহ শফিক, হাসিবুল্লাহ, কামরান গুলাম, মেহরান মুমতাজ, মীর হামজা, মোহাম্মদ আমির, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান, নোমান আলী, সাইম আইয়ুব, সাজিদ খান, সালমান আলী আঘা, জাহিদ মেহমুদ।

এআর

Link copied!