শান্ত 

‘ফেইসবুকে স্ট্যাটাস দিলেই সমাধান হয়ে যায়, প্রতিদিন একটা করে স্ট্যাটাস দেব’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৩:৫৮ পিএম
‘ফেইসবুকে স্ট্যাটাস দিলেই সমাধান হয়ে যায়, প্রতিদিন একটা করে স্ট্যাটাস দেব’

ঢাকা: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচে নামার আগে বর্তমান সময়ে চারপাশের নানা পারিপার্শ্বিকতার দিকে ইঙ্গিত করে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত মজা করে বললেন, ফেইসবুকে প্রতিদিন লিখে সমস্যার সমাধান করবেন তিনি।

প্রসঙ্গটি ছিল সাকিবের দেশে ফিরতে না পারা নিয়ে ক্রিকেটারদের নীরবতা নিয়ে। আগস্টের শেষ দিকে যখন রাজধানীর আদাবর থানায় হত্যা মামলা হলো, তখন সামাজিক মাধ্যমে প্রবল সোচ্চার দেখা গেছে ক্রিকেটারদের। পাকিস্তান সফরে থাকা টেস্ট দলের সব ক্রিকেটার তো বটেই, জাতীয় দলের বাইরের অনেক ক্রিকেটারও প্রতিবাদ করেছেন সামাজিক মাধ্যমে।

ক্রিকেটারদের কারও কারও লেখায় আদালত অবমাননার মতো কিছু উপকরণও ছিল। স্পর্শকাতর ব্যাপার হলেও অনেক ক্রিকেটার ছিলেন সরব। তবে বিদায়ী টেস্ট খেলতে বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার দেশে ফিরতে না পারলেও তার সতীর্থরা এসব নিয়ে সামাজিক মাধ্যমে নিশ্চুপ ছিলেন পুরোপুরি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে অবশ্য শান্ত বললেন, সাকিবের দেশে ফিরতে না পারা দুর্ভাগ্যজনক এবং ভবিষ্যতে দেশ থেকে সাকিব বিদায় নিতে পারবেন বলে আশা করছেন তারা। প্রসঙ্গক্রমেই প্রশ্নটি উঠল, সাকিবের বিরুদ্ধে মামলার ক্ষেত্রে প্রতিবাদে এতটা সোচ্চার হলেও এবারের ঘটনায় কেন তারা নিরব?

শান্ত শুরুতে বললেন ক্রিকেটে মনোযোগ রাখার কথা। পরে মজার ছলে ইঙ্গিতপূর্ণ কথাও বললেন বাংলাদেশ অধিনায়ক।

'এরকম কোনো কিছুই না (ভয়-শঙ্কা কাজ করেনি)। আমি যেটা বললাম, আগামীকাল একটা টেস্ট ম্যাচ শুরু হবে। হ্যাঁ, উনি যদি এখান থেকে শেষ করতে পারতেন, খুব ভালো হতো। তবে ফোকাসটা পরবর্তীতে ওই জায়গায় আনা হয়েছে যে, কীভাবে আমরা টেস্ট ম্যাচটা জিততে পারি।'

'ওইটা আসলে যত কথা বলব এখান থেকে… কোনো কিছু পাওয়ার সম্ভাবনা খুব কম। কারণ আমরা সবাই জানি, কেন উনি আসতে পারছেন না। আর এখন বর্তমান সময়ে যেরকম অবস্থা, ফেইসবুকে একটা স্ট্যাটাস দিলেই সবকিছুর সমাধান হয়ে যায়, চিন্তা করছি প্রতিদিন আমিও একটা করে স্ট্যাটাস দেব।'
 
এআর

Link copied!