কৃষকের মলদ্বারে ১৬ ইঞ্চির লাউ, বের করা হলো অস্ত্রোপচার করে

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০৩:৩৬ পিএম
কৃষকের মলদ্বারে ১৬ ইঞ্চির লাউ, বের করা হলো অস্ত্রোপচার করে

ঢাকা: ষাটোর্ধ্ব কৃষকের মলদ্বারে ঢুকে গিয়েছিল আস্ত লাউ। দু’ঘণ্টার সফল অস্ত্রোপচারের পর তা বের করে আনলেন চিকিৎসকরা। ভারতের মধ্যপ্রদেশে ঘটা চাঞ্চল্যকর এই ঘটনায় রীতিমতো হইচই পড়ে গেছে।

যদিও ওই লাউ কী ভাবে ওই বৃদ্ধের মলদ্বারে ঢুকেছিল, তা এখনও নিশ্চিত ভাবে বলতে পারছেন না চিকিৎসকরা। মুখ খোলেননি ওই বৃদ্ধও।

বুধবার (২৪ জুলাই) পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে ও টাইমস অব ইন্ডিয়া।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, পেটে অসহ্য যন্ত্রণা নিয়ে সম্প্রতি চিকিৎসকদের দ্বারস্থ হন মধ্যপ্রদেশের এক কৃষক। এক্স-রে করে দেখা যায়, বৃদ্ধের মলদ্বারে একটি ১৬ ইঞ্চির লাউ ঢুকে রয়েছে। অবিলম্বে হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর অস্ত্রোপচারের ব্যবস্থা করা হয়।

এরপর দুই ঘণ্টার জটিল অস্ত্রোপচারের পর বৃদ্ধের মলদ্বার থেকে লাউটি বের করেন চিকিৎসকরা। গত ২১ জুলাই এই অস্ত্রোপচারটি করা হয়।

চিকিৎসকদের যে দল বৃদ্ধের অস্ত্রোপচার করেছেন তাদের মধ্যে ছিলেন মনোজ চৌধুরী, নন্দকিশোর জাটভ, আশিস শুক্ল এবং সঞ্জয় মৌর্য। টাইমস অব ইন্ডিয়াকে মনোজ জানিয়েছেন, বর্তমানে ওই বৃদ্ধ বিপদমুক্ত এবং সুস্থ রয়েছেন। মানসিক অসুস্থতার কারণেই ওই বৃদ্ধ নিজের মলদ্বারে লাউটি ঢুকিয়ে থাকতে পারেন বলে মনে করছেন তিনি।

অন্যদিকে নন্দকিশোর জাটভ ইন্ডিয়া টুডেকে বলেছেন, ‘গতকাল রাতে, খাজুরাহো এলাকা থেকে একজন রোগী পেটে ব্যথা নিয়ে আসেন। ভোর সাড়ে ৩টার দিকে তিনি প্রথমে মিশন হাসপাতালে যান, তবে সেখানে ডাক্তার তাকে চিকিৎসা করতে অস্বীকার করেন। পরে তিনি জেলা হাসপাতালে আসেন। পরীক্ষা করার পরে দেখা যায়, তার মলদ্বারে একটি লাউ রয়েছে এবং পরে তার অস্ত্রোপচার করা হয়। পরে অন্য দুই ডাক্তারের সহায়তায় প্রায় দেড় ফুট লম্বা একটি লাউ অপসারণ করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘রোগী নিজে লাউ ঢুকিয়েছেন নাকি অন্য কোনো কারণ আছে তা তিনি প্রকাশ করেননি।’

আইএ

Link copied!