উবারে ডাকলে সার্ভিস দিতে চলে আসছে উট!

  • ফিচার ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ১১:৩১ এএম
উবারে ডাকলে সার্ভিস দিতে চলে আসছে উট!

ঢাকা: ইনস্টাগ্রামে সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, মরুভূমিতে পথ হারানো দুই তরুণী পর্যটক উবারের সাহায্য নিতে গিয়ে দেখছেন, সেখানে উটও ডাকার সুযোগ রয়েছে। মরুভূমিতে উটের থেকে ভাল যান আর কী হতে পারে! তাই অ্যাপে ‘মরু জাহাজ’কেই বেছে নিচ্ছেন তাঁরা। যথাসময়ে চালক-সহ উট হাজিরও হচ্ছেন ‘লোকেশন’-এ।

কিন্তু সত্যিই কি উবার মরুভূমিতে উট ডেকে দিচ্ছে? রাজস্থানে বেড়াতে গিয়ে থর মরুভূমিতে ঘুরতে যাওয়ার জন্য কি ‘অ্যাপ ক্যামেল’কে ডাকা যাবে?

উত্তর হল— না। উবার ওই পরিষেবা আপাতত দিচ্ছে শুধু একটিই মরুভূমিতে।

ভিডিয়োটি প্রকাশ্যে আসার পরেই সেটির যথার্থতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন নেটাগরিকদের একাংশ। অনেকেই জানতে চেয়েছিলেন, আদৌ কি উবার ওই পরিষেবা দিচ্ছে? পরে জানা যায়, ভিডিয়োটি প্রচারমূলক। তবে, উবার সত্যিই ওই পরিষেবা দিচ্ছে।

দুবাইয়ের মরুভূমিতে ঘুরতে গেলে পর্যটকেরা উবারে উট ডাকতে পারবেন। তবে সেটি করতে হবে একটি ভ্রমণ সংস্থার মাধ্যমে। মূলত সেই সংস্থার সঙ্গে চুক্তির ভিত্তিতেই ওই বিশেষ পরিষেবা দিচ্ছে উবার। একটি সংবাদ সংস্থা জানাচ্ছে, দুবাইয়ের মরুভূমিতে উট ডাকতে হলে প্রথমে ওই বেড়ানোর সংস্থার সঙ্গে যোগাযোগ করতে হবে। তাদের মাধ্যমেই উবারে উট তলব করতে পারবেন পর্যটকেরা।

ইউআর

Link copied!