• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

দুর্নীতির সংবাদ প্রকাশ করায় মামলা, সাংবাদিকদের মানববন্ধন


তিতুমীর কলেজ প্রতিনিধি সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৪:০৯ পিএম
দুর্নীতির সংবাদ প্রকাশ করায় মামলা, সাংবাদিকদের মানববন্ধন

ঢাকা: ওরিয়ন গ্রুপের দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দেশ টিভির প্রতিবেদক শাহাদাত হোসেন নিশাদ এবং দেশ টিভি ও ইন্ডিপেন্ডেন্ট টিভির বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে গণমাধ্যমকর্মীরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে তিতুমীর কলেজের মূল ফটকের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের পাশাপাশি সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি তাওসিফ মাইমুনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাহেদুজ্জামান সাকিবের সঞ্চালনায় মানববন্ধনে ডিআরইউ, ডিইউজে, সাংবাদিক সমিতির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা বক্তব্য রাখেন।

মানববন্ধনে অংশ নেওয়া সাংবাদিকরা বলেন, ওরিয়ন গ্রুপ মানহানির মামলা দিয়ে স্বাধীন গণমাধ্যম ও সাংবাদিকদের কন্ঠরোধ করতে চাচ্ছে। বৈষম্যবিরোধী সরকারের সময়ও সাংবাদিকদের কণ্ঠ রোধ করতে মামলা কেন বলে প্রশ্ন তোলেন সাংবাদিকরা। দুর্নীতির খবর প্রচারে গণমাধ্যমের স্বাধীনতা চাই বলে মানববন্ধনে জোর দাবি তোলেন সাংবাদিকরা।

সম্প্রতি ওরিয়ন গ্রুপের বিদ্যুৎ কেন্দ্র ও গুলিস্তান যাত্রাবাড়ী ফ্লাইওভারের দুর্নীতির খবর প্রকাশ করায় দেশ টিভির বিরুদ্ধে গতকাল ৫০০ কোটি টাকার দুটি মানহানির মামলা করে ওরিয়ন গ্রুপ। মামলায় দেশ টেলিভিশন লিমিটেড, দেশ টেলিভিশনের প্রধান নির্বাহী আরিফ হাসান এবং টেলিভিশনটির প্রতিবেদক শাহাদাত হোসেন নিশাদকে বিবাদী করা হয়েছে একই সাথে মামলা করা হয় ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের বিরুদ্ধেও।

এসএস

Wordbridge School
Link copied!