• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে গভীর শোক প্রধানমন্ত্রীর


নিজস্ব প্রতিনিধি ফেব্রুয়ারি ১৬, ২০২২, ১১:৪০ এএম
বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে গভীর শোক প্রধানমন্ত্রীর

ফাইল ছবি

ঢাকা : ভারতের প্রখ্যাত সংগীত শিল্পী ও সুরকার বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) এক শোকবার্তায় তিনি প্রয়াত শিল্পীর আত্মার শান্তি কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক বাপ্পী লাহিড়ী মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে মুম্বাইয়ের একটি হাসপাতালে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৬৯ বছর। 

বুধবার (১৬ ফেব্রুয়ারি) ভারতের গণমাধ্যম এনডিটিভি ও সংবাদ সংস্থা পিটিআই মৃত্যুর খবর জানিয়েছে। 

১৯৭০-৮০ দশকে বেশ কিছু গান দিয়ে মানুষের মনে জায়গা করে নেন বাপ্পী লাহিড়ী। গত প্রায় এক মাস ধরে হাসপাতালে চিকিৎসা নিয়ে সোমবারই বাড়ি ফিরেছিলেন তিনি। হাসপাতাল থেকে বাড়ি ফেরার পরদিনই (মঙ্গলবার) তার শারিরীক অবস্থা খারাপ হয়। এরপর একজন চিকিৎসককে তাকে দেখতে আসতে বলা হয়। পরে ওই চিকিৎসকের পরামর্শে তাকে আবার হাসপাতালে নেওয়া হয়। 

বাপ্পী লাহিড়ী একাধিক শারীরিক জটিলতায় ভুগছিলেন।  ওই হাসপাতালের চিকিৎসক ড. দীপক নামজোসি জানিয়েছেন, অবস্ট্রাকটিভ স্লিপ এপনিয়ার কারণে মারা গেছেন বাপ্পী লাহিড়ী।  

এই ফেব্রুয়ারি মাসেই এ নিয়ে সঙ্গীতের তিন মহাতারকা হারাল ভারত। গত ৬ ফেব্রুয়ারি মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মারা যান লতা মঙ্গেশকর। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!