• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

হারিয়ে যাওয়া ২১ শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে ট্যুরিস্ট পুলিশ


নিজস্ব প্রতিবেদক জুলাই ৪, ২০২৩, ০৩:৫৭ পিএম
হারিয়ে যাওয়া ২১ শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে ট্যুরিস্ট পুলিশ

ঢাকা: দেশের ৩০টি জেলার ৪০ ট্যুরিস্ট স্পটে সীমিত সংখ্যক জনবল নিয়ে কাজ করছে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট ট্যুরিস্ট পুলিশ। ঈদের পাঁচ দিনের ছুটিতে দেশি-বিদেশি পর্যটকদের নিরাপত্তা দেওয়ার পাশাপাশি পরিবারের সঙ্গে ঘুরতে এসে হারিয়ে যাওয়া ২১ শিশুকে উদ্ধার করে স্বজনদের কাছে ফিরিয়ে দিয়েছে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।

মঙ্গলবার ( ৪ জুলাই) দুপুরে এ তথ্য জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) নাদিয়া ফারজানা। 

তিনি জানান, ট্যুরিস্ট পুলিশে মঞ্জুরিকৃত জনবলের সংখ্যা ১ হাজার ৩৯৪ হলেও বর্তমানে কর্মরত ১ হাজার ১৯১ জন। এই অল্প জনবল নিয়েও ৩০টি জেলায় ৪০ টি ট্যুরিস্ট জোনে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ। 

নাদিয়া ফারজানা জানান, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত পাঁচ দিনের সরকারি ছুটিতে দেশের বিভিন্ন পর্যটন স্পটে পর্যটকদের উপচে পড়া ভিড় ছিল। ছুটির দিনগুলোতে বিভিন্ন পর্যটন স্পটে মোট ১০ লাখ ৯১ হাজার ৮০৪ জন দেশি ও ২২৫ জন বিদেশী পর্যটক ভ্রমণে আসেন। পর্যটকদের নিরাপত্তায় কাজ করে গেছেন ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।

ট্যুরিস্ট পুলিশের এ অতিরিক্ত পুলিশ সুপার জানান, ছুটির দিনগুলোতে দেশের বিভিন্ন পর্যটন স্পটগুলোতে ঘুরতে এসে হারিয়ে যাওয়া ২১ জন শিশুকে উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ফারজানা আরও জানান,ঈদের তৃতীয় দিন পহেলা জুলাই কুয়াকাটা সমুদ্র সৈকতে ভ্রমণে আসা রাজীব সরদারকে (১৭) মারধরের ঘটনায় মহিপুর থানার মামলা হয়। মামলা নম্বর ১। এই ঘটনায় মামলায় অভিযুক্ত তিনজনকে ট্যুরিস্ট পুলিশ গ্রেফতার করে। মামলাটি ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন তদন্ত করছে।

সোনালীনিউজ/এলআই/আইএ

Wordbridge School
Link copied!