• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ইসির সঙ্গে ইইউ প্রতিনিধিদলের বৈঠক


নিজস্ব প্রতিবেদক জুলাই ১১, ২০২৩, ০২:২৯ পিএম
ইসির সঙ্গে ইইউ প্রতিনিধিদলের বৈঠক

ঢাকা : বাংলাদেশ সফরে আসা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রাক-নির্বাচনি অনুসন্ধানী দল নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক করেছে।

মঙ্গলবার (১১ জুলাই) সকালে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এবং আরও দুই নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। বৈঠকে ইইউ প্রতিনিধি দলের সঙ্গে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিও উপস্থিত ছিলেন।

এর আগে সকালে ঢাকায় ইইউ দূতাবাসে ইলেকশন মনিটরিং ফোরামের (ইএমএফ) সঙ্গে বৈঠক করেন প্রাক-নির্বাচনি অনুসন্ধানী দলের প্রতিনিধিরা।

চলতি বছরের শেষে অথবা পরবর্তী বছরের শুরুতে অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোর সম্ভাব্যতা যাচাইয়ের জন্য বাংলাদেশ সফর করছে ইউরোপীয় ইউনিয়নের ছয় সদস্যের এই ইলেকশন এক্সপ্লোরেটরি মিশন বা অনুসন্ধানী অগ্রগামী দল।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকার ইইউ মিশন জানিয়েছে, ৮ থেকে ২৩ জুলাই এ সফরে মূল নিবার্চন পর্যবেক্ষণ মিশনের কর্মপরিধি, পরিকল্পনা, বাজেট, লজিস্টিক্স ও নিরাপত্তা– ইত্যাদি বিষয় মূল্যায়ন করবে এই মিশন।

এর আগে ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি জানান, স্বাধীন এই প্রতিনিধি দল ইউরোপীয় জোটের পররাষ্ট্র বিষয়ক হাই রিপ্রেজেন্টেটিভ জোসেফ বোরেলের কাছে তাদের প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদনের আলোকে বাংলাদেশের নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত দেবেন তিনি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!