• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ধানমন্ডি লেকে ঘুরবেন মাখোঁ, শুনবেন লোকসঙ্গীত


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১০, ২০২৩, ১২:৫৮ পিএম
ধানমন্ডি লেকে ঘুরবেন মাখোঁ, শুনবেন লোকসঙ্গীত

ঢাকা : দুদিনের সফরে আজ রবিবার ঢাকা আসছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ।

রোববার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে মাখোঁকে বহনকারী বিমান। ৩৩ বছর পর ফ্রান্সের আরেকজন প্রেসিডেন্টকে বরণ করে নিতে প্রস্তুত ঢাকা।

কূটনৈতিক সূত্র জানিয়েছে, এই সফরে গুরুত্বপূর্ণ কূটনৈতিক বিষয়াদির বাইরেও ঢাকা ঘুরে দেখতে চান ইমানুয়েল ম্যাক্রো। বিশেষ করে প্রত্যক্ষ করতে চান রাতের ঢাকা। এর অংশ হিসেবে তিনি ধানমন্ডি লেক পরিদর্শন করবেন।

এছাড়া জলের গানের ব্যান্ডের লিড ভোকালিস্ট রাহুল আনন্দের বাসায় গিয়ে আনন্দ উদযাপনের পাশাপাশি শুনবেন গান। রাহুল আনন্দের বাসা থেকে হোটেলে ফিরে যাবেন ম্যাক্রো।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন জানিয়েছেন, ১১ সেপ্টেম্বর ফ্রান্সের প্রেসিডেন্ট ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাবেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। তার সম্মানে প্রধানমন্ত্রী আয়োজিত ভোজসভায় যোগ দেবেন। দুই নেতা দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর এবং একটি যৌথ প্রেসব্রিফিংয়ে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। বৈঠক শেষে চুক্তি স্বাক্ষর হবে বলে জানা গেছে। এরপর একান্তে কিছু সময় কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ম্যাক্রো। সেখান থেকে ফ্রান্স দূতাবাসে দুপুরের ভোজে অংশ নেবেন ম্যাক্রো।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তাকে বিমানবন্দরে বিদায় জানাবেন। এ সময় ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ক্যাথরিন কোলোনাও উপস্থিত থাকবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্যমতে, ১১ সেপ্টেম্বর ঢাকা ছাড়বেন ম্যাক্রো।

এমটিআই

Wordbridge School
Link copied!