• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে উজরা জেয়া

সুষ্ঠু নির্বাচন আয়োজনে প্রধানমন্ত্রীর আহ্বানকে সমর্থন করে যুক্তরাষ্ট্র


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৪:১৩ পিএম
সুষ্ঠু নির্বাচন আয়োজনে প্রধানমন্ত্রীর আহ্বানকে সমর্থন করে যুক্তরাষ্ট্র

ঢাকা: বাংলাদেশে ‘অবাধ ও সুষ্ঠু’ নির্বাচনের গুরুত্ব নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করেছেন যুক্তরাষ্ট্রের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া।

ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাস শুক্রবার (২২ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছে বলে বার্তা সংস্থা ইউএনবির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

সংবিধান অনুযায়ী চলতি বছরের শেষের দিকে বা আগামী বছরের শুরুতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা রয়েছে।

দূতাবাসকে উদ্ধৃত করে ইউএনবির খবরে বলা হয়, বিশ্বজুড়ে গণতন্ত্র ও অবাধ নির্বাচনকে এগিয়ে নেয়ার বিষয়ে যুক্তরাষ্ট্র অঙ্গীকারবদ্ধ। সহযোগী হিসেবে বাংলাদেশে শান্তিপূর্ণভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রকাশ্য আহ্বানকে সমর্থন করে যুক্তরাষ্ট্র।

নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে স্থানীয় সময় বৃহস্পতিবার শেখ হাসিনার সঙ্গে দেখা করেন উজরা জেয়া।

সাক্ষাতের বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেয়া পোস্টে উজরা জেয়া লিখেন, ‘জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনের ফাঁকে রোহিঙ্গা সংকট নিয়ে উচ্চ পর্যায়ের পার্শ্ব ইভেন্টের সহআয়োজক হওয়ার আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফের দেখা হওয়ায় সম্মানিত বোধ করছি। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারত্ব এবং ৯ লাখ ৬০ হাজার রোহিঙ্গাকে রাখার মহতী কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রশংসার বিষয়টি নিয়ে আলোচনা করেছি।’

আইএ

Wordbridge School
Link copied!