• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

গণতন্ত্রের জন্য এবারের নির্বাচন যুগান্তকারী: প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৮, ২০২৪, ০৪:২৭ পিএম
গণতন্ত্রের জন্য এবারের নির্বাচন যুগান্তকারী: প্রধানমন্ত্রী

ঢাকা: এবারের নির্বাচনকে গণতন্ত্রের জন্য যুগান্তকারী হিসেবে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র আরও সুসংহত হয়েছে বলে মনে করেন সরকারপ্রধান। 

সোমবার (৮ জানুয়ারি) বিকেলে গণভবনে নির্বাচন উপলক্ষে দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়ে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

শেখ হাসিনা বলেন, এবারের নির্বাচন একটি যুগান্তকারী ঘটনা। নির্বাচন নিয়ে আগে কখনো এত আগ্রহ দেখিনি। দেশের মানুষ স্বতঃস্ফূর্ত ভোট দিয়েছে। এটা জনগণের বিজয়।

প্রধানমন্ত্রী বলেন, আমার পথচলা সহজ ছিল না। তবু কখনো দমে যাইনি। নির্বাচন যে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে পারে সেটা প্রমাণ হয়েছে। গণতন্ত্র আরও সুরক্ষিত হয়েছে।

সরকারপ্রধান বলেন, মানুষের ভোটাধিকার নিশ্চিত করাই লক্ষ্য। এবারের নির্বাচনে নিজেদের প্রার্থী মনোনয়ন করার পাশাপাশি সবার জন্য উন্মুক্ত করে দিয়েছি। মানুষের স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। এই বিজয় জনগণের বিজয়।

গেজেট দেওয়ার পর সাংবিধানিক প্রক্রিয়ায় সরকার গঠন হবে বলে জানান প্রধানমন্ত্রী।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বন্ধুপ্রতীম দেশগুলোর কাছ থেকে বরাবরই আমরা সহযোগিতা পেয়ে আসছি। আমাদের পররাষ্ট্রনীতি হলো, সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়। উন্নয়নের স্বার্থে বাংলাদেশ সবার সঙ্গে সম্পর্ক বজায় রেখে চলবে বলে জানান প্রধানমন্ত্রী।

এমএস

Wordbridge School
Link copied!