• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

বিশ্বনেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১০:২৬ এএম
বিশ্বনেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

মিউনিখের হোটেল বেইরিশার হফে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেনের বৈঠক হয়। ছবি: সংগৃহীত

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলন (এমএসসি) ২০২৪ এর সাইডলাইনে ডেনমার্ক ও কাতারের প্রধানমন্ত্রীসহ কয়েকজন বিশ্বনেতার সঙ্গে বৈঠক করেছেন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) মিউনিখের হোটেল বেইরিশার হফের সম্মেলনস্থলে শেখ হাসিনা ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেন ও কাতারের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী আবদুল রহমান আল থানির সঙ্গে বৈঠক করেন।

সম্মেলনস্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেটা গ্লোবাল অ্যাফেয়ার্সের প্রেসিডেন্ট ও যুক্তরাজ্যের সাবেক উপপ্রধানমন্ত্রী নিক ক্লেগ এবং বিশ্বব্যাংকের ডেভেলপমেন্ট পলিসি অ্যান্ড পার্টনারশিপের সিনিয়র ম্যানেজিং ডিরেক্টর অ্যাক্সেল ভ্যান ট্রটসেনবার্গ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার  মহাপরিচালক টেড্রস আধানম ঘেব্রেইসাসের সঙ্গেও বৈঠক করেন।

এদিন, সকালে উইমেন পলিটিক্যাল লিডারসের (ডব্লিউপিএল) সভাপতি সিলভানা কোচ-মেহরিন বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। বৈঠকে তারা পারস্পরিক ও বৈশ্বিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

বৈঠকে অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

মিউনিখ নিরাপত্তা সম্মেলন ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখে অনুষ্ঠিত হচ্ছে। সূত্র : বাসস

এমটিআই

Wordbridge School
Link copied!