• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

এমপি আনার হত্যা তদন্তে এবার নেপালে ডিবির দল


নিজস্ব প্রতিবেদক জুন ১, ২০২৪, ১০:৪৯ এএম
এমপি আনার হত্যা তদন্তে এবার নেপালে ডিবির দল

ঢাকা : ভারতে গিয়ে হত্যার শিকার ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার তদন্ত করতে আজ শনিবার সকালে নেপালের উদ্দেশে রওয়ানা দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল।

শনিবার (১ জুন) ডিবি প্রধান ও অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে ডিবি পুলিশ ও এনসিবির একজনসহ মোট চারজনের একটি দল নেপালের উদ্দেশে রওয়ানা দেয়।

সকাল ১০টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ প্রধান অতিরিক্ত কমিশনার হারুনুর রশিদ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-২ গেটে গণমাধ্যমকে বলেন, সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী শাহীনের সহকারী সিয়াম নেপালে আটক হয়েছেন বলে শুনেছি। এছাড়া হত্যাকাণ্ড সংগঠিত হওয়ার পর অন্যান্য আসামিরাও নেপালে যাওয়া সম্ভাবনা আছে। সবদিক বিবেচনা করে আমরা সেখানে যাচ্ছি।

তিনি বলেন, ডিবির হাতে গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গে‌ছে। সেসব তথ্য ক্রস‌চেক করা হবে।

এর আগে এমপি আনার হত্যা তদন্তের গুরুত্বপূর্ণ একটি ধাপ শেষ করে গত ৩০ মে দুপুরে কলকাতা থেকে দেশে ফেরে ডিবির প্রতিনিধিদল। খুনের ঘটনাটি কলকাতায় ঘটলেও ঢাকার পুলিশের তৎপরতা এবং তদন্তে দ্রুত সাফল্য পাওয়ায় ঢাকার গোয়েন্দা দল নিয়ে এরই মধ্যে ভারতীয় সংবাদমাধ্যমে ইতিবাচক আলোচনা চলছে।

উল্লেখ্য, গত ১৩ মে এমপি আনোয়ারুল আজীম আনারকে কলকাতার নিউটাউনের সঞ্জীবা গার্ডেনসের একটি ফ্ল্যাটে খুন করা হয় বলে খবর মেলে। সেখানেই তার দেহ টুকরো টুকরো করে গুম করা হয় বলেও জানা যায়।

এরপর বেশ কয়েকদিন পেরিয়ে গেলেও কলকাতা পুলিশ মরদেহের কোনো ক্লু পাচ্ছিল না। পরে নিজেদের গ্রেপ্তার করা সন্দেহভাজনদের কাছ থেকে তথ্য নিয়ে কলকাতায় যান ডিবিপ্রধান হারুন অর রশীদ ও তার প্রতিনিধিদল। এরপরই সঞ্জীবা গার্ডেনসের ওই ফ্ল্যাটের সেপটিক ট্যাংকে তালাশ করে মেলে টুকরো করা চার কেজি মাংস, যা এমপি আনারের বলেই ধারণা ডিবি ও পশ্চিমবঙ্গ সিআইডির। তবে সুস্পষ্টভাবে নিশ্চিত হতে ডিএনএ ও ফরেনসিক টেস্টের প্রক্রিয়া চলছে এখন। হত্যা রহস্যের জট খুলতে আরও গভীর তদন্তের দিকে এগিয়ে চলেছে তদন্তকারী সংস্থাগুলো।

এমটিআই

Wordbridge School
Link copied!