• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

মেইলে অভিযোগ জানাতে পারবেন মালয়েশিয়া যেতে না পারা কর্মীরা


নিজস্ব প্রতিবেদক জুন ৪, ২০২৪, ০১:১২ পিএম
মেইলে অভিযোগ জানাতে পারবেন মালয়েশিয়া যেতে না পারা কর্মীরা

ঢাকা : মালয়েশিয়া যেতে না পারা কর্মীরা চাইলে আগামী ৮ জুনের মধ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ৬ সদস্য বিশিষ্ট কমিটির কাছে ই-মেইলে অভিযোগ জানাতে পারবেন।

মঙ্গলবার (৪ জুন) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিয়োগানুমতি ও বিএমইটির স্মার্ট কার্ড পাওয়ার পরও রিক্রুটিং এজেন্সি কর্তৃক নির্ধারিত সময়ের মধ্যে (৩১ মে) মালয়েশিয়াতে কর্মী প্রেরণে ব্যর্থ হওয়ার কারণ চিহ্নিতকরণের লক্ষ্যে এ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গমনেচ্ছু যেসব কর্মী মালয়েশিয়া গমন করতে পারেননি, তারা আগামী ৮ জুনের মধ্যে প্রয়োজনীয় তথ্যাদিসহ (নাম, পূর্ণাঙ্গ ঠিকানা, মোবাইল নম্বর, রিক্রুটিং এজেন্সির নাম, পাসপোর্ট নম্বর, বিএমইটির স্মার্ট কার্ডের কপি এবং অভিযোগের স্বপক্ষে প্রমাণকসহ) নিম্নবর্ণিত ইমেইলে অভিযোগ দাখিল করতে পারবেন। এমতাবস্থায়, উল্লিখিত ইমেইলের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে অভিযোগ দাখিলের জন্য অনুরোধ করা হলো।

এর আগে এক সংবাদ সম্মেলনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, ৩১ তারিখ শেষ সময়ের পর বিএমইটি ক্লিয়ারেন্স থাকার পরও ১৬৯৭০ জন বাংলাদেশি কর্মী মালয়েশিয়া যেতে পারেননি। এই অবস্থায় আমরা ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি। তারা ৭ দিনের ভেতর প্রতিবেদন জমা দেবে। আমরা কোনো সিন্ডিকেটে বিশ্বাস করি না। তদন্ত কমিটি দোষী সাব্যস্ত করলে ব্যবস্থা নেওয়া হবে।

এমটিআই

Wordbridge School
Link copied!