• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

দুদকে হাজির না হলে কী হবে বেনজীরের, জানালেন কমিশনার


নিজস্ব প্রতিবেদক জুন ৪, ২০২৪, ০৫:৪২ পিএম
দুদকে হাজির না হলে কী হবে বেনজীরের, জানালেন কমিশনার

ঢাকা: বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগমী ৬ জুন বেনজীর আহমেদ এবং ৯ জুন বেনজীরের স্ত্রী ও দুই সন্তানকে জিজ্ঞাসাবাদ করবে দুদক। 

তবে দুদকের এই তলবে বেনজীর হাজিন হন কিনা এ নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। কারণ, ইতোমধ্যে গণমাধ্যমে খবর এসেছে সপরিবারে দেশ ছেড়েছেন বেনজীর। এমনকি পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, কারো ওপর যখন দেশত্যাগে নিষেধাজ্ঞা না থাকে তিনি (বেনজীর) তো যে কোনো জায়গায় যেতেই পারেন। ৬ জুন তিনি হাজির হচ্ছেন কি হচ্ছেন না সেটি দেখার বিষয়, না কি তিনি সময় নিচ্ছেন।  

এমন পরিস্থিতিতে বেনজীর ইস্যু নিয়ে কথা বলেছেন দুদকের কমিশনার জহুরুল হক। তিনি বলেন, বেনজীর আহমেদ আগামী ৬ জুন যদি না আসেন, তাহলে দুর্নীতি দমন কমিশন (দুদক) ধরে নেবে তার কোনো বক্তব্য নেই। তবে তিনি আবেদন করলে অনুসন্ধান কর্মকর্তা ১৫ দিন সময় দিতে পারেন।  

এদিকে গত ৬ মাসে বেনজীর আহমেদ তার অ্যাকাউন্ট থেকে কত টাকা তুলেছেন, সেই টাকা কোথায় নিয়েছে সে বিষয়ে খোঁজ চলছে। ভুক্তভোগীরা চাইলে তার বিরুদ্ধে দুদকে অভিযোগ এবং থানায় মামলা করতে পারবেন বলে জানিয়েছেন দুদক আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

দুদক আইনজীবী আরও বলেন, আগামী ৬ জুন তাকে দুদক কার্যালয়ে ডাকা হয়েছে। এর আগে কিছুই বলা যাচ্ছে না। দুদক তাকে সুযোগ দিয়েছে এখন এটি তার বিষয় সেটি তিনি গ্রহণ করবেন কিনা।

এর আগে গত ২৬ মে বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিস্তা বিনতে বেনজীর এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে বিভিন্ন সম্পত্তির দলিল, ঢাকায় ফ্ল্যাট ও কোম্পানির আংশিক শেয়ারসহ ১১৯টি স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন আদালত।

আইএ

Wordbridge School
Link copied!