• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সারাদেশে ২৪ হাজার গাছ লাগাবে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন


নিজস্ব প্রতিবেদক:  জুন ৫, ২০২৪, ০৮:০২ পিএম
সারাদেশে ২৪ হাজার গাছ লাগাবে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন

ঢাকা: দেশজুড়ে বৃক্ষ নিধনে মেতে উঠেছে গাছ খেকোরা। ফলাফল হিসেবে চলতি বছরের মাঝামাঝি সময়ে তীব্র তাপদাহে পুড়ছে দেশ। তবে দূর্যোগ থেকে রক্ষায় ও সবুজায়ন ভাবনা থেকে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন দেশের বিভিন্ন স্থানে নানা প্রজাতির ২৪ হাজার বৃক্ষ রোপনের উদ্যোগ নিয়েছে। 

বুধবার (৫ জুন) বিশ্ব পরিবেশ দিবস ও বিসিএস ক্যাডারদের বৃক্ষ রোপন কর্মসূচী উপলক্ষে সকালে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

এসময় বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন কলেজের অধ্যক্ষ ফেরদৌস আরা বেগম, উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন।

আয়োজক ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের পক্ষে সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী বলেন, আমরা দেখেছি বিশ্ব জলবায়ু রাতারাতি পরিবর্তন হচ্ছে। তাছাড়া দেশের নানা প্রান্তে পরিবেশের ক্ষতি করে অবাদে বৃক্ষ নিধনের মতো ঘৃণিত উৎসবে মেতেছে অনেকে। ফলাফল হিসেবে চলতি বছরে সারা দেশের মানুষ তীব্র তাপদাহে পুড়েছে।

কর্মসূচী সম্পর্কে তিনি আরও বলেন, বৃক্ষরোপণের এমন কর্মসূচি এই প্রথম নয়। বিগত দিনে সারাদেশে নিজ নিজ কর্মস্থলে সহকর্মীরা বৃক্ষরোপণ করেছেন। শুধু বৃক্ষরোপণই করেই দায়িত্ব শেষ না করে আমাদের সদস্যরা এর পরিচর্যাও করেন। তাছাড়া চলতি বছর দেশের ৩৭ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে এই বৃক্ষরোপণ অভিযান ছড়িয়ে দিবো। যাতে করে গাছ লাগানোর মধ্য দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে সকল ছাত্র শিক্ষকদের মধ্যে একটু শান্তির বার্তা নিয়ে আসে, যা সমাজকে বহুগুণে সমৃদ্ধ করবে।

আয়োজক সংগঠনের সদস্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- মো. জাহাঙ্গীর আলম, হাসান আব্দুল্লা তৌহিদ, আরিফুল ইসলাম, সবুজ হাওলাদার, মৃত্যুঞ্জয় দে সজল, কবির জুয়েল, রাজীব কুমার, নাজমা পারভীন, কাউসাইন মোবাশ্বর, ডা. মহিউদ্দিন, রাকিবুল হাফিজ, মুকিব মিয়া, মেহেদী ফয়সাল প্রমুখ।

আইএ

Wordbridge School
Link copied!