• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

অঢেল সম্পদ-দেশ ছাড়া নিয়ে মুখ খুললেন আছাদুজ্জামান মিয়া


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০২৪, ১০:০৩ এএম
অঢেল সম্পদ-দেশ ছাড়া নিয়ে মুখ খুললেন আছাদুজ্জামান মিয়া

ঢাকা : অবৈধভাবে বিপুল সম্পদ গড়ে তোলার তথ্য দিয়ে গণমাধ্যমে যেসব খবর প্রকাশিত হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, আমেরিকা পালিয়ে যাননি, হৃদরোগের চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুর গেছেন। ২২ জুন দেশে ফিরবেন।

নানা আলোচনার মধ্যে বুধবার (১৯ জুন) একটি বেসরকারি টেলিভিশনে এক ভিডিও বার্তায় এ বিষয়ে মুখ খোলেন।

ডিএমপির সাবেক কমিশনার বলেন, গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছি, দু-একটি মিডিয়া প্রকাশ করছে, আমার বিরুদ্ধে অভিযোগ ওঠার পরে আমি স্বস্ত্রীক বিদেশে পালিয়ে এসেছি। যা মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিত। মূলত ডাক্তারের পূর্বনির্ধারিত সময় অনুযায়ী চিকিৎসার জন্য আমি মাউন্ট এলিজাবেথ হাসপাতালে এসেছি। চিকিৎসা শেষে আমি আগামী ২২ তারিখে দেশে ফিরব, ইনশা আল্লাহ।

নিজের নামে বিপুল সম্পদ প্রসঙ্গে তিনি বলেন, আমার সকল সম্পদ বৈধ আয়ে উপার্জিত অর্থ দিয়ে কেনা। বাবার একমাত্র সন্তান হিসাবে পারিবারিকভাবে বেশ কিছু সম্পদও পেয়েছি। সেসবের কিছু বিক্রি করে নতুন করে সম্পদ কেনা হয়েছে। সে সব আয়কর নথিতে স্পষ্টভাবে উল্লেখ আছে। আমার ছেলে একটি বহুজাতিক কোম্পানিতে বড় পদে আছেন এবং ছেলের বউ একটি বিদেশি ব্যাংকে চাকরি করেন। তার মেয়ে এবং জামাতা চিকিৎসক। তাদেরও সম্পদ কেনার যোগ্যতা আছে।

তিনি গণমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, মিডিয়াকর্মী ভাইদের কাছে অনুরোধ করব, আমার এবং আমার পরিবারের সম্মান ক্ষুণ্ন হয়—এই ধরনের মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন অপপ্রচার থেকে সকলে বিরত থাকবেন।

সম্প্রতি আছাদুজ্জামান ও তার পরিবারের বিপুল পরিমাণ সম্পদের খবর প্রকাশ পায়। এরপরই দেশজুড়ে শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। দুর্নীতি দমন কমিশন (দুদক) ঈদুল আজহার ছুটি শেষে তার সম্পদের বিষয়ে অনুসন্ধান কার্যক্রম শুরু করতে পারে।

এমটিআই

Wordbridge School
Link copied!