• ঢাকা
  • মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
এমপি আনার হত্যা

হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযানে ২ আসামি গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক:  জুন ২৬, ২০২৪, ০৪:৩৯ পিএম
হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযানে ২ আসামি গ্রেপ্তার

হেলিকপ্টারে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। ছবি: সংগৃহীত

ঢাকা: সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনায় অন্যতম দুই পলাতক আসামি ফয়সাল ও মোস্তাফিজকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এই দুই আসামিকে ধরতে বুধবার (২৬ জুন) দুপুর থেকে খাগড়াছড়ি ও চট্টগ্রামের বিভিন্ন পাহাড়ে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান চালায় ডিবি। অভিযানে খাগড়াছড়ি থেকে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে ডিবির একাধিক টিম এমপি আনার হত্যার ঘাতক দলের অন্যতম দুই পলাতক আসামি ফয়সাল ও মোস্তাফিজকে ধরতে খাগড়াছড়ি ও চট্টগ্রামের বিভিন্ন পাহাড়ে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান চালায়। বিকেল সাড়ে ৪টার দিকে দুই আসামিকে গ্রেপ্তারের খবর অসে।

আটক আসামিদের হেলিকপ্টারে করে ঢাকায় আনা হচ্ছে। অভিযানের বিষয়ে বিস্তারিত জানাবে ডিবি। 

পলাতক ফয়সাল ও মোস্তাফিজের কাছে এমপি আনার হত্যাকাণ্ডে অনেক তথ্য-উপাত্ত রয়েছে। তাদের কাছ থেকে অনেক কিছু জানা যাবে বলে জানিয়েছেন ডিবির তদন্ত কর্মকর্তারা।

ডিবি সূত্র বলছে, সন্দেহভাজন আসামিদের মধ্যে মোস্তাফিজ ও ফয়সাল সংসদ সদস্য খুন হওয়ার আগে গত ২ মে কলকাতায় যান। তারা দেশে ফিরে আসেন ১৯ মে। এই দুজনকে হন্য হয়ে খুঁজছিল ডিবি। দুজনের বাড়ি খুলনার ফুলতলায়। খুনের পরিকল্পনা বাস্তবায়নকারী হিসেবে চিহ্নিত শিমুল ভূঁইয়ার বাড়িও একই এলাকায়।

এমপি আনার হত্যাকাণ্ডের ঘটনায় পলাতক রয়েছেন এখনো তিনজন। তারা হলেন- হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত মো. আক্তারুজ্জামান ওরফে শাহীন, তাজ মোহাম্মদ খান ওরফে হাজী ও মো. জামাল হোসেন।

আইএ

Wordbridge School
Link copied!